সাকিব আল হাসান , ছবিঃ সংগৃহীত।

অনুশীলন শুরু করেছেন সাকিব

আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপ ক্রিকেটকে সামনে রেখে আজ মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন শুরু করেছেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান।

বাজিকরদের প্রস্তাবের বিষয়টি সময়মত কর্তৃপক্ষকে জানাতে না জানানোর অপরাধে নিষিদ্ধ থাকার কারণে প্রায় এক বছরেরও অধিক সময় পর ‘হোম অব ক্রিকেটে’ প্রথম অনুশীলনে নামেন সাকিব। আসন্ন বঙ্গবন্ধু টি-২০ কাপ দিয়ে নির্বাসন শেষে প্রতিযোগিতামুল ক্রিকেটে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন তিনি। গত ১২ নভেম্বর অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রফটে সাকিবকে দলভুক্ত করেছে জেমকন খুলনা।

রোববারের অনুশীলনে ইতিবাচক মনোভাব ছিল সাকিবের মধ্যে। অনুশীলন সেশনে তিনি সময় কাটিয়েছেন শফিউল ইসলাম, মেহেদি হাসান রানা ও আল-আমিন হোসেনদের সঙ্গে। তবে এদিন খুব বেশী বোলিং অনুশীলন করেননি সাকিব।

ইতোমধ্যে বিকেএসপিতে ব্যক্তিগত কোচ মোহাম্মদ সালাহউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিমের তত্বাবধানে চার সপ্তাহের অনুশীলন করেছেন বিশ্ব সেরা অল রাউন্ডার। তবে বেশীরভাগ অনুশীলন ছিল রুদ্ধদ্বারে।

মুলত: শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে উপলক্ষ্য করেই ওই অনুশীলনে যোগ দিয়েছিলেন সাকিব। সিরিজটি স্থগিত হওয়ায় তিনি ফের যুক্তরাষ্ট্রে ফিরে যান। বিকেএসপির রুদ্ধদ্বারে কোন ধরনের অনুশীলন করেছেন সেটি কাউকে জানতে দেননি সাকিব। তবে ওই সময় বিকেএসপির অ্যাথলেটিকস কোচ আব্দুল্লাহ হেল কাফি ও তরুন বক্সিং কোচ আরিফুল করিমের সহায়তা নিয়েছিলেন বলেও খবর বেরিয়েছে। যা তার ফিটনেস লেভেলকে সঠিক অবস্থায় ফিরিয়ে আনে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *