বাংলাদেশ - পাকিস্তান ছবি : সংগৃহীত।

অবশেষে চূড়ান্ত হলো পাকিস্তান সফর সূচি

অবশেষে অনেক জল্পনা-কল্পনা ও নাটকের পর অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে তিন দফায় পাকিস্তান সফর করবে জাতীয় দল। প্রথম দফায় খেলবে টি-২০ সিরিজ।

দীর্ঘদিন ধরে চলতে থাকা পাকিস্তান সফরের জট আজ দুবাইয়ে এক বৈঠকে শেষ পর্যন্ত খুলেছে। দুবাইয়ে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের মধ্যস্থতায় বৈঠকে বসেছিলেন বিসিবি ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান ও প্রধান নির্বাহিরা। বৈঠক শেষে সফর নিয়ে একমত হয় বিসিবি ও পিসিবি।

আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে ধন্যবাদ জানিয়ে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন , আমি সন্তুষ্ট যে আমরা একটা ভালো সিদ্ধান্তে পৌঁছেতে পেরেছি।তারা আরো বলেন  , সিরিজটি নিয়ে যে সংশয় ছিল তা দূর হলো এবং আশা করছি ম্যাচগুলো সুন্দরভাবে আয়োজন করতে পারবো।

বিসিবি’র পক্ষ থেকে দেয়া আনুষ্ঠানিক বিবৃতিতেও সভাপতি পাপন বলেন, ‘আমাদের অবস্থান বোঝার জন্য পিসিবিকে ধন্যবাদ দিতেই হবে। দুই পক্ষের সমঝোতার মাধ্যমে যে সিদ্ধান্তে পৌঁছানো গেছে, তাতে আমরা খুশি এবং আইসিসির এফটিপি নীতিমালার প্রতি সম্মান প্রদর্শনের এটা একটা উজ্জ্বল উদাহরণ।’

এফটিপি অনুসারে পাকিস্তানে দুটি টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের।তবে দুবাইয়ে আইসিসি গভর্নেন্স কমিটির সভায় টেস্ট ও টি -২০ সিরিজের পাশাপাশি একটি ওয়ানডে ম্যাচও খেলবে বাংলাদেশ দল।

প্রথম দফায় ২৪, ২৫ ও ২৭ জানুয়ারী খেলবে টি-২০ সিরিজ। এরপর ৭ থেকে ১১ ফেব্রুয়ারী খেলবে প্রথম টেস্ট। শেষ ধাপে এপ্রিলে খেলবে একটি ওয়ানডে ম্যাচ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ ম্যাচটি।

বাংলাদেশের পাকিস্তান সফর সূচি-২০২০

তারিখ  ম্যাচ  স্থান
২৪ জানুয়ারী ১ম টি-২০ লাহোর
২৫ জানুয়ারী ২য় টি-২০ লাহোর
২৭ জানুয়ারী ৩য় টি-২০ লাহোর
৭-১১ জানুয়ারী ১ম টেস্ট রাওয়ালপিন্ডি
৩ এপ্রিল ওয়ানডে করাচি
৫-৯ এপ্রিল ২য় টেস্ট করাচি
Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *