মুস্তাফিজুর রহমান ,ছবিঃ সংগৃহীত।

অর্থ নয়, দেশকেই বেছে নিলেন ফিজ

বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের কাছে সবকিছুর উর্ধ্বে দেশ। অর্থ নয় দেশকেই বেছে নিলেন মুস্তাফিজ

জাতীয় দলের হয়ে টেস্ট খেলতে চান, বলে স্পষ্ট জানিয়েছেন ফিজ। শ্রীলংকার বিপক্ষে সিরিজে টেস্ট দলে সুযোগ পেলে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলবেন না মুস্তাফিজ।

গত বৃহস্পতিবার আইপিএলের ১৪তম আসরের নিলামে সাকিব আল হাসান ও মুস্তাফিজ বিক্রি হন। কলকাতা নাইট রাইডার্স ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে সাকিবকে। আর ১ কোটি রুপিতে মুস্তাফিজকে কিনে নেয় রাজস্থান রয়্যালস।

আইপিএলের ১৪তম আসর অনুষ্ঠিত হতে পারে এপ্রিল-মে মাসে। একই সময় শ্রীলংকায় দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। তাই টেস্ট না খেলে, আইপিএলের খেলার কথা আগেই জানিয়েছেন সাকিব।

সাকিবের আবেদন সাদরে গ্রহণ করে অনুমতিও দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাদের পক্ষ থেকে জানানো হয়, কেউ দেশের হয়ে না খেলে, জোড় করা হবে না। তাই আইপিএল ও শ্রীলংকার সিরিজের খেলার সিদ্বান্ত মুস্তাফিজের।

বিসিবি একাডেমিতে অনুশীলনকালে আজ মুস্তাফিজ বলেন, ‘আমার কাছে সবার আগে দেশের খেলা। শ্রীলংকার বিপক্ষে টেস্টের জন্য ডাক পেলে আমি টেস্ট খেলবো। না থাকলে তো বিসিবি সেটাও জানাবে। তখন আমি বিসিবির কাছে আইপিএলে খেলার কথা বলবো। বিসিবি ছাড় দিলে আইপিএলে খেলবো। সবার আগে দেশ।’

তিনি আরও বলেন, ‘বিসিবি চাইলে শ্রীলংকায় খেলতে যাবো আমি। বিসিবি যেটা বলবে, তাই করবো আমি। এখানে দেশের হয়ে বা জাতীয় দলের খেলা ভিন্ন বলে কিছু নেই।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *