ব্যানক্রফট, স্মিথ, ওয়ার্নার ,ছবি: সংগৃহীত।

অস্ট্রেলিয়ার এ্যাশেজ দলে ব্যানক্রফট, স্মিথ, ওয়ার্নার

লন্ডন, ২৬ জুলাই, ২০১৯  : ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের এ্যাশেজ সিরিজের জন্য আজ শুক্রবার ১৭ সদস্যের দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের সঙ্গে অসি দলে সুযোগ পেয়েছেন ক্যামেরন ব্যানক্রফটও।

গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারীর কারণে এ তিন খেলোয়াড়ই দীর্ঘ দিন নিষিদ্ধ ছিলেন।

সাবেক অধিনায়ক স্মিথ ও সহ অধিনায়ক ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। আর ফিল্ডিং করার সময় শিরিষ কাগজ দিয়ে বল টেম্পারিং করা ব্যানক্রফটকে নিষিদ্ধ করা হয়েছিল নয় মাসের জন্য।

সেমিফাইনাল থেকে বিদায় নেয়া সদ্য সমাপ্ত বিশ্বকাপে ভাল করায় স্মিথ ও ওয়ার্নার উভয়েই এ্যাশেজ দলে থাকবেন বলে আগেই ধারসনা করা হয়েছিল।

ইংলিশ কাউন্টি দল ডারহামের অধিনায়কত্ব করা ব্যানক্রফট সুযোগ পেয়েছেন নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে ৯৩ রান করার স্বীকৃতি হিসেবে।

অস্ট্রেলিয়ান দল নির্বাচক ট্রেভর হন্স এক বিবৃতিতে বলেন,‘ সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরমেন্স দিয়ে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফট টেস্ট দলে জায়গা করে নিয়ে্েযছন।’

‘অবশ্য ডেভিড ও স্মিথ উভয়েই টেস্ট ক্রিকেটের পরীক্ষিত খেলোয়াড়। আর ব্যানক্রফট চলতি মৌসুমে ডারহামের হয়ে ভাল পারফরমেন্স দেখিয়েছেন। সাউদাম্পটনে কঠিন পিচে আন্ত: দলীয় ম্যাচে অসাধারন ইনিংসের মাধ্যমে তিনি তার মানের প্রমান দিয়েছেন।’

বর্তমান শিরোপাধারী অস্ট্রেলিয়া ২০০১ সালের পর প্রথমবারের মত ইংল্যান্ডের মাটিতে এ্যাশেজ শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে। আগামী ১ আগস্ট এজবাস্টন টেস্ট দিয়ে শুরু হবে পাঁচ ম্যাচের এ সিরিজ।

অস্ট্রেলিয়া দল: টিম পাইন(অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, প্যাট কামিন্স, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিঁয়, মিচেল মার্শ, মাইকেল নেসার, জেমস প্যাটিনসন, পিটার সিডল, স্টিভ স্মিথ,মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার।

সুচি:
আগস্ট ১-৫: ১ম টেস্ট, এজবাস্টন
আগস্ট ১৪-১৮: ২য় টেস্ট, লর্ডস
আগস্ট ২২-২৬: ৩য় টেস্ট, হেডিংলি
সেপ্টেম্বর ৪-৮: ৪র্থ টেস্ট, ওল্ড ট্রাফোর্ড
সেপ্টেম্বর ১২-১৬: ৫ম টেস্ট, ওভাল

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *