লাথিস মালিঙ্গা, ছবিঃসংগৃহীত।

আইপিএল থেকে নাম প্রত্যাহার করলেন মালিঙ্গা

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর থেকে নিজেই সড়ে গেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের শ্রীলংকার পেসার লাসিথ মালিঙ্গা। ব্যক্তিগত কারণে এবার আইপিএল না খেলার সিদ্বান্ত নিয়েছেন তিনি।

মালিঙ্গার পরিবর্তে ইতোমধ্যে অস্ট্রেলিয়ার পেসার জেমস প্যাটিনসনকে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

মালিঙ্গার ব্যাপারে দলের ওয়েবসাইটে মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ আম্বানী বলেন, ‘মালিঙ্গা কিংবদন্তি পেসার। নিঃসন্দেহে দলের সেরা পেসার। তাতে কোনও সন্দেহ নেই, আসন্ন টুর্নামেন্টে আমরা মালিঙ্গাকে মিস করবো। তবে আমরা জানি, এই সময় পরিবারের সাথে তার থাকাটা খুব জরুরি।’

কিছু দিন আগে মুম্বাই ইন্ডিয়ান্স জানিয়েছিলো, শুরুর দিকে মালিঙ্গাকে পাওয়া যাবে না। কারন তার বাবার অস্ত্রোপচারের প্রয়োজন। এই পরিস্থিতিতে বাবার সাথে থাকতে চাইছেন মালিঙ্গা নিজেই। তাই মুরুরদেশে দলের সাথে আসেননি তিনি।

মালিঙ্গা না থাকায় মুম্বাই ইন্ডিয়ান্সে পেস অ্যাটাকের দায়িত্ব সামলাবেন জসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট ও প্যাটিনসন। তারপরও মালিঙ্গার অভিজ্ঞতার অভাব মিস করবে মুম্বাই। কারন আইপিএলে মালিঙ্গার সাফল্য চোখে পড়ার মত। সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন তিনি। ১২২ ম্যাচে মালিঙ্গার শিকারসংখ্যা ১৭০। বোলিং গড়- ১৯ দশমিক ৮০।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *