বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি ) , ছবিঃসংগৃহীত।

আগস্টে কন্ডিশনিং ক্যাম্প শুরুর লক্ষ্য বিসিবির

জুলাইয়ের পরিবর্তে আগস্টের মধ্যভাগে ক্রিকেটীয় কার্যক্রম শুরু করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে লক্ষ্যে কন্ডিশনিং ক্যাম্পের জন্য একটি নির্দেশিকাও তৈরী করছে বোর্ড।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সর্বমোট ৩৮ জন খেলোয়াড় তিন গ্রুপে বিভক্ত হয়ে এই কন্ডিশনিং ক্যাম্পে অংশ নিবে। যেখানে বজায় রাখা হবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য নীতি। তবে ক্রিকেটকে মাঠে ফেরাতে সরকারের অনুমোদনও লাগবে বলে উল্লেখ করেছেন তিনি।

বিসিবির প্রধান নির্বাচক আজ বলেন,‘ আগে আমাদের লক্ষ্য ছিল এই মাসে ক্রিকেট মাঠে ফেরানোর। এ জন্য বিসিবি সব সুযোগ সুবিধা গুলো প্রস্তুত করে রেখেছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেটি সম্ভব হয়ে উঠেনি। এখন আমরা আগস্টে ক্রিকেট শুরু করতে চাই। বিশেষ করে ঈদুল আজহার ছুটির পর। তবে সে জন্য সরকারের অনুমোদন নিতে হবে।’

আরও পড়ুন –ক্রিকেটারদের জন্য দেশের ক্রিকেট স্টেডিয়ামগুলো প্রস্তুত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নান্নু আরো বলেন ইতোমধ্যে তারা কন্ডিশনিং ক্যাম্পের জন্য ৩৮ জনের একটি স্কোয়াড গঠন করেছেন। তিনি বলেন,‘ আমরা ইতোমধ্যে ৩৮ জনের একটি দল বাছাই করেছি। তিন ফর্মেটের ক্রিকেটের জন্যই এদের বাছাই করা হয়েছে। এই সময়ের মধ্যে তাদের জন্য শুরু করা হবে হাই পারফর্মেন্স ক্যাম্প।’

মুলত ফিটনেস ট্রেনিং দিয়েই শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। এরপর ক্রিকেটাররা স্কিল সেশন শুরু করবে। নান্নু আরো বলেছেন, প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো সহ জাতীয় দলের বিদেশী স্টাফরাও বিসিবি কার্যক্রম শুরু করলে এই ট্রনিং সেশন তদারকির ব্যাপারে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন।

দেশব্যাপী কোভিড-১৯ ভাইরাসের সংক্রম শুরু হলে গত মার্চের মধ্যভাগ থেকে স্থগিত করা হয়ে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম। যা এখনো সেভাবেই থেমে আছে। ভয়ংকর এই ভাইরাস ইতোমধ্যে হানা দিয়েছে সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তাজা, নাজমুল ইসলাম অপু সহ আরো কয়েকজন সাবেক ও বর্তমান ক্রিকেটারের দেহে। দেশে এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৩৯১ জন মানুষ। আক্রান্ত হয়েছে ১,৮৬,৮৯৪ জন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *