আইপিএল -২০২০

আগামী সেপ্টেম্বরে শুরু হতে পারে আইপিএল

শেষ পর্যন্ত মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ(আইপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বিশ্বখ্যাত এ টুর্নামেন্ট মাঠে গড়াবে বলে অনানুষ্ঠানিকভাবে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক উর্ধ্বতন কর্মকর্তা।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ায় আগামী সেপ্টেম্বর-অক্টোবরে নির্ধারিত টি-২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় আইপিএল আয়োজনের জন্য সুযোগ পেয়ে যায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বোর্ডের ঐ কর্মকর্তার উদৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু হতে পারে। ফাইনাল হতে পারে ৮ নভেম্বর। ২০ অগস্টের মধ্যে দলগুলোকে মরুশহরে চলে যেতে হবে।

তবে আগামী কয়েক দিনের মধ্যে আলোচনায় বসবে আইপিএল গভার্নিং কাউন্সিল। সেই বৈঠকেই সবকিছুই চূড়ান্ত হবে।

মূলত তিনটি বিষয় নিয়ে আলোচনায় বসবে আইপিএল গভর্নিং কাউন্সিল। সংযুক্ত আরব আমিরাতে ম্যাচের সূচি-স্থান, ক্রিকেটারদের সুরক্ষা ব্যবস্থা-অনুশীলনের স্থান এবং সম্প্রচারকারী সংস্থার সত্ত্ব ও ম্যাচের সময়।

গুঞ্জন উঠেছিলো, করোনার কারনে আইপিএলটি ছোট করে দেয়া হতে পারে। কিন্তু ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা তা নাকচ করে দিয়েছেন। তিনি বলেন, ‘আইপিএল ছোট আকারে হবার কোন সম্ভাবনাই নেই। ১৪টি করে ম্যাচ খেলবে প্রত্যেক দল।

সর্বমোট ষাটটি ম্যাচই হবে। ৫১ দিনের ধরে প্র্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। মোট তিনটি মাঠে ম্যাচ আয়োজন করা হবে। সেগুলো হলো, দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম ও শারজা ক্রিকেট স্টেডিয়াম। দুবাইয়েই থাকবে প্রত্যেকটি দল। সেখানে আইসিসি অ্যাকাডেমিতে অনুশীলন করার অনুমতি দেওয়া হতে পারে সকলকে।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *