আফগানিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিয়েজের ব্যাটিং ,ছবি :টুইটার।

আফগানদের বিপক্ষে ক্যারিবিয়দেন সহজ জয়

লাখনৌ ৭ নভেম্বর, ২০১৯  : ওপেনার শাই হোপ ও রোস্টন চেজের জোড়া হাফ-সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে সহজ জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে সিরিজের প্রথম ম্যাচে আফগানদের ৭ উইকেট হারিয়েছে ক্যারিবীয়রা। তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। দলের জয়ে বড় অবদান রাখলেও, ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করায় ভারাক্রান্ত মন নিয়ে মাঠ ছাড়েন চেজ।

ভারতের লাখনৌর একানা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করার সুযোগ কাজে লাগাতে পারেনি আফগানিস্তান। ১৫ রানের মধ্যে দুই ওপেনার প্যাভিলিয়নে ফিরেন। এরপর রহমত শাহ ও উইকেটরক্ষক ইকরাম আলিখিলের জোড়া হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে ফিরে আফগানরা। কিন্তু রহমত ৬১ ও ইকরাম ৫৮ রানে ফিরলে আফগানিস্তান ইনিংসে ব্যাটিং ধস নামে। পরবর্তীতে দুই সাবেক অধিনায়ক আসগর আফগান ৩৫ ও গুলবাদিন নাইব ১৭ ছাড়া আর কোন ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। ফলে ২৮ বল বাকী থাকতে ১৯৪ রানে অলআউট হয় আফগানিস্তান। ওয়েস্ট ইন্ডিজের হোল্ডার-শেফার্ড-চেজ ২টি করে উইকেট নেন।

জবাবে শুরুতে বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজও। ২৫ রানে ২ উইকেট হারায় তার। এভিন লুইস ৭ ও শিমরোন হেটমায়ার ৩ রানে আউট হন। এরপর দলের হাল ধরে জয়ের পথ তৈরি করে ফেলেন আরেক ওপেনার হোপ ও চেজ। তৃতীয় উইকেটে ২১৭ বলে ১৬৩ রানের জুটি গড়েন তারা। জয় থেকে ৭ রান দূরে থাকতে ব্যক্তিগত ৯৪ রানে আউট হন চেজ। তার ১১৫ বলের ইনিংসে ১১টি চার ছিলো। ৫টি চারে ১৩৩ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন হোপ।

একই ভেন্যুতে আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *