আসগর আফগান ,ছবি: সংগৃহীত।

আবারো আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়ক হলেন আসগর

কাবুল, ১২ ডিসেম্বর, ২০১৯  : আবারো আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়ক হলেন আসগর আফগান। বিতর্কিতভাবে বরখাস্ত করার মাত্র আট মাস পর আবারো তাকে তিন ফর্মেটেই অধিনায়ক নিয়োগ করা হয়েছে বলে দেশটির ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

২০১৫ বিশ্বকাপের পর দায়িত্ব পেয়ে অধিনায়ক হিসেবে দেশের হয়ে ১০৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ৩১ বছর বয়সী আসগরকে গত মে মাসে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। রশিদ খান ও মোহাম্মদ নবীসহ দলের সিনিয়র খেলোয়াড়রা প্রকাশ্যে বোর্ডের এমন সিদ্ধান্তের সমালোচনা করেন।

এর দুই মাস পর ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে দেলর নেতৃত্ব দেন গুলবাদিন নাইব। তবে গ্রæপ পর্বের আট ম্যাচের সবক’টিতেই পরাজিত হয় আফগানিস্তান।

এরপর গত জুলাই মানে তিন ফর্মেটেই দলের াধিনায়ক নির্বাচন করা হয় লেগ স্পিনার রশিদ খানকে। তার নেতৃত্বে দুই টেস্টের একটিতে জয়ী হয় আফগানরা। তবে এখন তিনি সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

দলের প্রধান কোচ, অধিনায়ক এবং টেকনিক্যাল কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

তবে অধিনায়কত্ব থেকে বাদ পড়া গুলবাদিন নাইব বলেছেন, আসগরের অধীনে তিনি খেলবেন না।

২০১৯ বিশ্বকাপে অধিনায়কত্ব করার সময় আসগর এবং আফগান্তিান ক্রিকেট বোর্ডের তৎকালীন চেয়ারম্যান, আতিফ মশাল তার উপড় ক্ষুদ্ধ ছিলেন বলে ফেসবুকের একটি লাইভ ভিডিওতে দাবী করেছেন নাইব।

নাইব বলেন, ‘অধিনায়ক হিসেবে আমি রশিদকে অভিনন্দন জানিয়েছিলাম। তবে বিশ্বকাপে জাতীয় পতাকা ও আফগানিস্তান নামটিকে অবমাননাকারী ব্যক্তিকে অভিনন্দন জানাবো না।’

নাইব বলেন আসগরের অধীনে তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না। তবে তিনি ঘরোয়া ক্রিকেট খেলবেন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *