আর্থার কোচ হওয়ার যোগ্য নন-শোয়েব আখতার

করাচি, ৩০ মার্চ, ২০১৯  : পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের সমালোচনা করেছেন দেশটির সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।
একটা জাতীয় দলের কোচ হতে যা দরকার আর্থারের মধ্যে তা নেই মনে করছেন শোয়েব।
তিনি বলেন, ‘একজন কোচ হওয়ার সামর্থ্য বা যোগ্যতা আর্থারের নেই।’
কিছু দিন আগে দক্ষিণ আফ্রিকা সফরে পাকিস্তান দল যাচ্ছেতাই পারফরমেন্স করেছে এবং সংযুক্ত আরব আমিরাতের মাটিতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে অস্ট্রেলিযার বিপক্ষে ০-৪ ব্যবধানে পিছিয়ে পড়ার পর এমন মন্তব্য করেন আখতার।
দক্ষিণ আফ্রিকা সফরে তিন টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়ানডে ও টি-২০ সিরিজে যথাক্রমে ৩-২ ও ২-১ ব্যবধানে পরাজিত হয় সফরকারী পাকিস্তান।
এরপর আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে পাকিস্তান পর পর চার ওয়ানডেতে পরাজিত হওয়ার পর আর্থারের কোচ হওয়ার যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন আখতার।
পাকপ্যাসন ওয়েবসাইটকে আখতার বলেন, ‘সত্যি কথা বলতে গেলে একটা জাতীয় দলের কোচ হওয়ার যোগ্যতা বা সক্ষমতা কোনটাই আর্থারের নেই।’
বেশ কিছু দিন যাবত দলের বাজে পারফরমেন্স দেখে হতাশ আখতার। এমনকি কোন প্রকার পারিশ্রমিক ছাড়াই জাতীয় দলের সঙ্গে কাজ করার ইচ্ছেও পোষণ করেন সাবেক এ পেসার।
তিনি বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আমাকে কোন দায়িত্ব দিলে আমি সেটা স্বেচ্ছাশ্রমে করতে রাজি আছি। পাকিস্তান দলের এমন অধপতন দেখতে পারছি না।’
অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি সিরিজে সরফরাজ আহমেদ, বাবর আজম, শাহির আফ্রিদি, ফখর জামান, সাদাব খান এবং হাসান আলীকে বিশ্রাম দেয়ায় আখতার নির্বাচকদেরও সমালোচনা করেন। এমনকি বোর্ডেরও সমালোচনা করেন তিনি।
বাসস/স্বব/১৮০৫/মোজা/নীহা

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *