তাসকিন , ফরহাদ ছবি: সংগৃহীত।

আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ দলে ডাক পেলেন তাসকিন-ফরহাদ

ঢাকা, ২৮ এপ্রিল, ২০১৯ (বাসস) : আয়ারল্যান্ডে আসন্ন ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দলে ডাক পেয়েছেন ডান-হাতি পেসার তাসকিন আহমেদ ও বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা। গেল ১৬ এপ্রিল বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দুই দলের একটিতেও ছিলেন না তাসকিন ও ফরহাদ।

ইনজুরি থেকে সুস্থ হয়ে সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটে খেলতে নামেন তাসকিন। বল হাতে দুর্দান্ত পারফরমেন্স করেন তিনি। ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে বিপিএলের ষষ্ঠ আসরের দ্বিতীয় সর্বোচ্চ শিকারী হন তিনি। কিন্তু বিপিএল চলাকালীন চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে গোড়ালির ইনজুরিতে পড়েন সিলেট সিক্সার্সের হয়ে খেলতে নামা তাসকিন। ফলে আবারো মাঠের বাইরে চলে যেতে হয় তাকে।

ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে আবারো মাঠে ফিরেন তাসকিন। কিন্তু বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণার আগে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান তিনি। ঐ ম্যাচে ৫ ওভারে ৩৬ রান দেন তাসকিন। তার এমন পারফরমেন্সে আস্থা রাখতে পারেননি নির্বাচকরা। ফলে বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের দলে সুযোগ হয়নি তার। অবশেষে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে সুযোগ দেয়া হলো তাসকিনকে।

আর সাম্প্রতিক সময়ে ব্যাট-বল হাতে দুর্দান্ত ফর্মেই রয়েছেন ফরহাদ। সর্বশেষ বিপিএলে ১৪ ম্যাচে ১৭ উইকেট শিকার করেন তিনি। এরপর সদ্যই শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন ফরহাদ। ১৬ ম্যাচে নিয়েছেন ৩৮ উইকেট। তাই বর্তমান ফর্মের উপর আস্থা রেখে ফরহাদকে আয়ারল্যান্ড সফরের জন্য বিবেচিত করলো বোর্ড।

আগামী ৫ মে থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। ৭ মে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। ডাবলিনের উদ্দেশ্যে আগামী ১মে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, নাইম হাসান, ইয়াসির আলি চৌধুরী, মুস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *