মাইকেল হোল্ডিং ,ছবিঃসংগৃহীত।

ইংল্যান্ডের প্রটোকলে খুশী নন হোল্ডিং

করোনাভাইরাসের কারনে জৈব সুরক্ষা নিয়ম ভঙ্গ করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দল থেকে বাদ পড়েন স্বাগতিকদের পেসার জোফরা আর্চার। আর্চারের এমন কান্ডে ক্ষেপেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ও ধারাভাষ্যকার মাইকেল হোল্ডিং। ইংল্যান্ডের প্রটোকল নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

স্কাই স্পোর্টসে এক আলোচনায় আর্চারের নিয়ম ভঙ্গ করা নিয়ে কথা বলেন হোল্ডিং। তিনি বলেন, ‘আর্চারের প্রতি আমার একটুও সহানুভূতি নেই। আমি বুঝতে পারছিনা, সহজ নিয়মগুলো মানুষ কেন পালন করতে পারে না। ত্যাগের কথা বললে, বলতে হয় নেলসন ম্যান্ডেলা কোনো ভুল না করেই জেলে একটি ঘরে ২৭ বছর কাটিয়েছেন।

সেটিকে বলে ত্যাগ। এখানে তো কোন বড় নিয়ম বেধে দেয়া হয়নি। সকলে নিজের ও পরের জন্য সর্তক থাকবে। বর্তমান পরিস্থিতিতে নিয়ম কেন ভাঙ্গতে হবে আর্চারকে?’

আরো পড়ুন –ইংল্যান্ড -ওয়েস্ট ইন্ডিজ টেস্টে থাকছে ‘নকল শব্দ’

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে করা জৈব সুরক্ষা নিয়েও সমালোচনা করেছেন হোল্ডিং। ইংল্যান্ড দলের খেলোয়াড়দের একত্রে বাসে ভ্রমণ করাতে বিধি-নিষেধ দিয়েছে ইসিবি। ইসিবির এই সিদ্ধান্তটি অযৌক্তিক বলে মনে করেন তিনি।

হোল্ডিং বলেন, ‘করোনাভাইরাসের জন্য ইসিবি যে নিয়ম করেছে, তা নিয়ে আমার প্রশ্ন আছে। আমি বুঝতে পারছি না, ইংল্যান্ড দল কেন একত্রে বাসে ভ্রমণ করছে না? তারা ইতোমধ্যে করোনা ভাইরাস পরীক্ষায় পাস করেছে ও সবাই এক সঙ্গে থাকছে। এই দু’মাসে ছয়টি টেস্ট ম্যাচ খেলতে হবে তাদের। এক ভেন্যু থেকে আরেক ভেন্যুতে যেতে হবে তাদের, সবাই এক বাসে কেন নয়? কেন তাদেরকে ব্যক্তিগত গাড়িতে ভ্রমণের অনুমতি দেওয়া হলো?’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে সাউদাম্পটন থেকে ম্যানচেষ্টারে আসার পথে নিজ বাড়িয়ে বিশ্রাম নিয়েছেন ইংল্যান্ডের আর্চার। ফলে দ্বিতীয় টেস্টে সুযোগ পাননি তিনি। ব্যক্তিগত গাড়িতেই ইংল্যান্ডের সকল খেলোয়াড়কে ভ্রমনের নির্দেশ দিয়েছেন ইসিবি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *