জীতান প্যাটেল,ছবিঃসংগৃহীত।

ইংল্যান্ডের স্পিন বোলিং পরামর্শক হলেন প্যাটেল

লন্ডন, ৪ ডিসেম্বর, ২০১৯ : আসন্ন দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা সফরে নিউজিল্যান্ডের সাবেক অফ স্পিনার জীতান প্যাটেলকে দলের স্পিন বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড।

সম্প্রতি নিউজিল্যান্ড সফরে ৩-২ ব্যবধানে টি-২০ সিরিজ জয় করা ইংল্যান্ড দলেও একই দায়িত্ব পালন করেছেন প্যাটেল। দক্ষিণ আফ্রিকা সফরে আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে শুরু হওয়া প্রথম টেস্টের আগেই ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দেবেন ৩৯ বছর বয়সী প্যাটেল। বর্তমানে তিনি নিউজিল্যান্ডের ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে একটি দলের খেলছেন তিনি।

এক বিবৃতিতে প্যাটেল বলেন,‘ ইংল্যান্ড দলের দায়িত্ব নেয়ার সুযোগ বার বার আসে না এবং খুব সাধারনভাবেই আমি এটা প্রত্যাখ্যান করতে পরিনি।’

নিউজিল্যান্ডের হয়ে ৭৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ছাড়া ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে ওয়ারউইকশায়ারের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে প্যাটেলর। ওয়ারউইকশায়ারের হয়ে প্রথম শ্রেনীর ক্রিকেটে ৪৭৩টি উইকেট শিকার করা প্যাটেল শেষ বারের ন্যায় আগামী বছরও একই দলের সঙ্গে খেলবেন বলে চুক্তি করেছেন।

চলতি সপ্তাহে শেষ হওয়া নিউজিল্যান্ড সফরে দুই টেস্টের সিরিজ ১-০ ব্যবধানে পরাজিত হয় ইংল্যান্ড। ইংলিশদের পরবর্তী এসাইনমেন্ট হচ্ছে দক্ষিণ আফ্রিকা সফরে চার টেস্ট তিন ওয়ানডে এবং তিন টি-২০ ম্যাচের সিরিজ। তারপর আগামী মার্চে শ্রীলংকা সফরে দুই টেস্টের সিরিজ খেলবে ইংল্যান্ড।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *