ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানী ব্যাটসম্যান বাবর

লন্ডন, ২৬ মে ২০১৮ (বাসস) : হাতের হাড়ে চিড় ধরায় ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন পাকিস্তানের ইন-ফর্ম ব্যাটসম্যান বাবর আজম। লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ের সময় বাবর হাতে আঘাত পান।
প্রথম ইনিংসে স্বাগতিক ইংল্যান্ডের ১৮৪ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের স্কোর ছিল ৮ উইকেটে ৩৫০। সর্বোচ্চ ৬৮ রান করার পরে ইংলিশ পেসার বেন স্টোকসের বলে আঘাত প্রাপ্ত হয়ে ক্রিজ ছাড়তে বাধ্য হন বাবর। ২৩ বছর বয়সী বাবরের ক্যারিয়ারে সত্যিকার অর্থেই এটি ছিল ‘আনলাকি থার্টিন’ টেস্ট। আঘাত পাবার পরে কিছুক্ষনের জন্য মাঠে চিকিৎসা নিলেও শেষ পর্যন্ত মাঠ ত্যাগে বাধ্য হন বাবর। লর্ডসের বিপুল সংখ্যক দর্শক এসময় তার জন্য সমবেদনা জানিয়েছেন। পরবর্তীতে তাকে হাসপাতালে নেয়া হলে সেখানেই হাড়ে চিড় ধরার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই ইনজুরির কারনে অন্তত ছয় সপ্তাহ বাবরকে বিশ্রামে থাকতে হবে।
যে কারনে লর্ডসের বাকি দিনগুলোতে তো নয়ই, আগামী শুক্রবার থেকে হেডিংলিতে শুরু হওয়া দ্বিতীয় ও শেষ টেস্টেও তিনি আর খেলতে পারছেননা।
দলীয় ফিজিওথেরাপিস্ট ক্লিফে ডেকন পাকিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া টুইটার পেজে বাবরের ইনজুরির বিষয়টি ব্যাখ্যা করেছেন। সেখানেই তিনি জানিয়েছেন সাধারণত এই ধরনের ইনজুরিতে ছয় সপ্তাহ বিশ্রামে থাকার প্রয়োজন হয়।
পিসিবি আরো জানিয়েছে এই মুহূর্তে বাবরের পরিবর্তে নতুন কোন খেলোয়াড় অন্তর্ভূক্ত করার কোন ইচ্ছা তাদের নেই।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *