নিউজিল্যান্ড ক্রিকেট দল , ছবিঃ সংগৃহীত।

ইনজুরির কবলে নিউজিল্যান্ড ক্রিকেট দল

সিডনি, ৯ জানুয়ারি ২০২০ : ফের বেকায়দায় পড়েছে নিউজিল্যান্ড। আঙ্গুল ভেঙ্গে ইনজুরির তালিকায় আজ নতুন করে যুক্ত হয়েছেন কিউই ব্যাটসম্যান টম লাথাম। এই নিয়ে অসুস্থ কিংবা ইনজুরিতে পড়ে নিউজিল্যান্ডের অনুপস্থিতির তালিকায় যুক্ত হয়েছে সাতজন ক্রিকেটার।

সিডনিতে তৃতীয় টেস্টের চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার ইনিংস ঘোষণার আগে একটি ক্যাচ লুফে নিতে গিয়ে ডান হাতের একটি আঙ্গুল ভেঙ্গে গেছে লাথামের।

অস্ট্রেলিয়ার কাছে ৩-০ ব্যবধানে সিরিজ হেরে দেশে ফেরার প্রস্তুতি নেয়ার আগে আজ বুধবার কিউই দলের পক্ষ থেকে জানানো হয়েছে- এই ইনজুরির কারণে অন্তত চার সপ্তাহের জন্য সাইডলাইনে থাকতে হবে লাথামকে।

তবে সেরে উঠতে যদি আরো বিলম্ব ঘটে তাহলে আগামী মাসে নিজ মাঠে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে তার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে যাবে। তৃতীয় টেস্টে নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করা লাথাম ইনজুরি সত্বেও দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে মাঠে নামেন এবং ১৫ বলের মোকাবেলা করেন। শেষ পর্যন্ত অবশ্য এক রান করেই বিদায় নিতে হয়েছে তাকে।

অসুস্থতার কারণে তৃতীয় টেস্টে অংশ নিতে পারেননি দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। সেই সঙ্গে খেলতে পারেননি সতীর্থ হেনরি নিকোলাস ও মিচেল স্যান্টনার। অবশ্য ক্রমেই তারা সুস্থ হয়ে উঠছেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে ইনজুরি তালিকায় নাম লিখিয়েছিলেন ট্রেন্ট বোল্ট (হাতে), ম্যাট হ্যানরি (বৃদ্ধাঙ্গুল) ও লোকি ফার্গুসন (কাফ)। তবে ভারতের বিপক্ষে টেস্টের আগে অবশ্য তারা সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে। যদিও ওয়ানডে ও টি ২০ সিরিজে তারা খেলতে পারবেন কিনা সেটি নিয়ে যথেষ্ঠ সন্দেহ থেকেই যাচ্ছে। তবে দলীয় বিজ্ঞপ্তিতে বলা হয়েছে টি-২০ সিরিজে পাওয়া যাবে বোল্টকে।

নিজ মাঠে আগামী ২৪ জানুয়ারি পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড। এরপর দল দুটি খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। দুই দলের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *