কেন উইলিয়ামসন ,ছবিঃসংগৃহীত।

ইনজুরির কারণে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন

অকল্যান্ড, ২৫ অক্টোবর, ২০১৯  : নিতম্বে ইনজুরির কারনে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে খেলবেন না নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে দলকে নেতৃত্ব দিবেন ডান-হাতি পেসার টিম সাউদি। এছাড়া টেস্ট সিরিজের কথা মাথায় রেখে প্রথম তিন ম্যাচে থাকছেন না বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্ট। টি-২০ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজও খেলবে নিউজিল্যান্ড-ইংল্যান্ড।

চলতি সপ্তাহে প্লাংঙ্কেট শিল্ডে নর্দান ডিস্ট্রিক্টসের হয়ে খেলেছেন উইলিয়ামসন। কিন্তু কোচ গ্যারি স্টিডের সাথে আলোচনা করে টি-২০ সিরিজে বিশ্রাম নেয়ার সিদ্বান্ত নেন কিউই অধিনায়ক। সামনে ব্যস্ত মৌসুম থাকায় উইলিয়ামসনকে বিশ্রাম নিতে বলেন স্টিড। কারণ গেল ১৮ মাস ধরেই এ নিতম্বের ইনজুরিতে ভুগছেন উইলিয়ামসন। তাই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অধিনায়ককে শতভাগ ফিট চান স্টিড।

কোচ বলেন, ‘আমরা এখন তার ইনজুরিটি ভালোভাবে পর্যবেক্ষন করছি। এই ইনজুরির কারণেই গেল মার্চে বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে খেলতে পারেননি উইলিয়ামসন। কিউইদের মৌসুম শুরুর আগে এমন ইনজুরি উইলিয়ামসনের জন্য হতাশার। তবে আমরা মনে করি, ব্যস্ত মৌসুম শুরুর আগে সঠিক সিদ্বান্ত নিয়েছেন তিনি। আমরা সৌভাগ্যবান যে, টিম সাউদির মত অভিজ্ঞতাসম্পন্ন খেলোয়াড় পেয়েছি। যে দলকে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রাখে, সম্প্রতি শ্রীলংকা সফরে সাফল্য পেয়েছে সে।’

সাউদির নেতৃত্বে শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজন ২-১ ব্যবধানে জিতেছিলো নিউজিল্যান্ড। ঐ সিরিজেও একই সমস্যার কারনে বিশ্রাম নিয়েছিলেন উইলিয়ামসন।

আঙ্গুলের চোট কাটিয়ে দলে ফিরেছেন লোকি ফার্গুসন। তবে প্রথম তিন ম্যাচের জন্য বিবেচিত হয়েছেন তিনি। বোল্ট শেষ দু’ম্যাচে থাকায়, দলের বাইরে থাকতে হবে ফার্গুসনকে।

আগামী ১ নভেম্বর থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে টি-২০ সিরিজ।

নিউজিল্যান্ড টি-২০ দল : টিম সাউদি (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট (৪র্থ ও ৫ম ম্যাচ), কলিন ডি গ্র্যান্ডহোম, কলিন মুনরো, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), লোকি ফার্গুসন (প্রথম ৩ ম্যাচ), মার্টিন গাপটিল, স্কট কুগেলেইন, ড্যারিল মিচেল, ইশ সোধি, রস টেলর, বেøয়ার টিকনার।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *