এই মানসিক আঘাত থেকে বের হতে কিছুটা সময় লাগবে : তামিম

ক্রাইস্টচার্চ, ১৬ মার্চ ২০১৯: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে মসজিদে সন্ত্রাসী হামলার অভিজ্ঞতা হামলা ভুলতে কিছুদিন সময় লাগবে বলে জানান বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। আজ দেশের উদ্দেশ্যে নিউজিল্যান্ড ছাড়ার আগে বিমান বন্দরে এ কথা বলেন তামিম।
তিনি বলেন, ‘যে ভয়ংকর ও দূ:খ জনক অভিজ্ঞতা হলো সেই এই মানসিক আঘাত থেকে বের হতে আমাদের কিছু দিন সময় লাগবে। তবে এটা ভালো যে, পরিবারের কাছে যাচ্ছি। কারন সবারই পরিবার চিন্তিত। আশা করবো আমি কেবল আশা করব দেশে ফিরে সময় গড়ানোর সাথে সাথে যেন এই দু:স্মৃতি ভুলতে পারি।’
গতকাল স্থানীয় সময় বেলা দেড়টায় হ্যাগলি ওভালের আল নূর মসজিদে গুলিবর্ষণ করেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারেন্ট নামে এক সন্ত্রাসী। অনুশীলন শেষ করে ঐসময় ঐ মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়রা। কিন্তু স্থানীয়দের কাছ থেকে সন্ত্রাসী হামলার কথা শুনে আতঙ্কিত হয়ে মসজিদে না গিয়ে স্টেডিয়ামে ফিরে যান খেলোয়াড়রা। পরবর্তীতে জানা যায়, সন্ত্রাসীর হামলায় প্রায় অর্ধশত নিহত ও ২০জন আহত হয়।
এই ভয়ংকর সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের শেষ টেস্টটি বাতিল ঘোষনা করা হয়। আজ থেকে টেস্টটি শুরু হবার কথা ছিলো। তাই সফর শেষ না করে শান্তির দেশ থেকে অশান্তির স্মৃতি নিয়ে নিজে ভূমিতে ফিরছেন মাহমুদুল্লাহ-তামিমরা। (বাসস)

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *