আকিলা ধনঞ্জয়া,ছবিঃসংগৃহীত।

এক বছর নিষিদ্ধ ধনঞ্জয়া

কলম্বো, ২০ সেপ্টেম্বর, ২০১৯  : অবৈধ বোলিং অ্যাকশনের জন্য এক বছরের জন্য নিষিদ্ধ হলেন শ্রীলংকার ডান-হাতি স্পিনার আকিলা ধনঞ্জয়া। ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এই নিষেধাজ্ঞা আরোপ করে।

গত আগস্টে গল-এ শ্রীলংকা ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচে ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়। তার বোলিং নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসির কাছে রিপোর্ট দেন ম্যাচ আম্পায়াররা।

পরে ২৯ আগস্ট চেন্নাইয়ের স্যার রামাচন্দ্র ইনস্টিটিউটে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হয় ধনঞ্জয়াকে। সেই পরীক্ষার রিপোর্ট নেতিবাচক হওয়ায় অর্থাৎ অবৈধ বোলিং অ্যাকশনের জন্য ধনঞ্জয়াকে নিষিদ্ধ করা হয়।

দু’বছরের মধ্যে দ্বিতীয়বার বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট হওয়ায় নিষেধাজ্ঞা পেলেন ধনঞ্জয়া। এর আগে ২০১৮ সালের ডিসেম্বরে গল টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের তালিকায় পড়েছিলেন তিনি। পরে ৩১ জানুয়ারি চেন্নাইয়ে পরীক্ষা দিয়ে পাশ করে নিষেধাজ্ঞা হাত থেকে বাঁেচন ধনঞ্জয়া।

তবে এবার আর পাস করতে না পারায় নিষিদ্ধ হলেন ধনঞ্জয়া। তাই ২০২০ সালের ২৯ আগস্ট নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে তাকে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *