ছবিঃ স্টুয়ার্ট ব্রড

এবার জরিমানার শিকার হলেন ইংল্যান্ড পেসার ব্রড

লন্ডন, ২৯ জানুয়ারি ২০২০ : এবার জরিমানার শিকার হলেন ইংল্যান্ডের ডান-হাতি পেসার স্টুয়ার্ট ব্রড। সোমবার জোহানেসবার্গে শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ও শেষ টেস্টে বাজে ভাষা ব্যবহার করায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে ব্রডকে। পাশাপাশি তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

ম্যাচের চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু-প্লেসিসকে উদ্দেশ্য করে বাজে ভাষা ব্যবহার করেন ব্রড। মধ্যাহ্ন-বিরতির পর ডু-প্লেসিসের সাথে এমন ঘটনা ঘটান ব্রড। যা আইসিসি আচরনবিধি ভঙ্গের শামিল।

আইসিসি জানায়, ‘আইসিসির ২.৩ ধারা ভঙ্গ করেছেন ব্রড। তাই ম্যাচ ফি জরিমানার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও দেয়া হলো তাকে। ২৪ মাসের মধ্যে দ্বিতীয়বারের মত অপরাধ করলেন তিনি। তাই তার এখন দু’টি ডিমেরিট পয়েন্ট রয়েছে।’

অবশ্য নিজের দোষ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন ব্রড। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। তবে ২৪ মাস সময়ের মধ্যে মোট চারটি ডিমেরিট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞায় পড়বেন ব্রড।

সিরিজের চতুর্থ ও শেষ টেস্টের প্রথম দিন গ্যালারির দর্শককে গালি দিয়ে জরিমানার কবলে পড়েছিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ঐ টেস্টেই ইংল্যান্ডের জস বাটলারকে আউট করার পর বাজে ভাষা ব্যবহার করে জরিমানায় পড়েন দক্ষিণ আফ্রিকার হয়ে শেষ ম্যাচ খেলতে নামা পেসার ভারনন ফিলান্ডার।

এছাড়া স্লো-ওভার রেটের কারনে শাস্তি পেতে হয়েছে পুরো দক্ষিণ আফ্রিকা দলকে। প্রথম দল হিসেবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দক্ষিণ আফ্রিকার পয়েন্টও কর্তন করে আইসিসি। প্রোটিয়াদের ৬ পয়েন্ট কেটে নেয়া হয়। পাশাপাশি জরিমানা হিসেবে দলের ম্যাচ ফি’র ৬০ শতাংশ অর্থ কেটে রাখে আইসিসি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *