ছবিঃএমসিবি -নিউজিল্যান্ড।

এমসিসির স্পিরিট অব ক্রিকেট এ্যাওয়ার্ড পেল নিউজিল্যান্ড

হ্যামিলটন, ৩ ডিসেম্বর, ২০১৯ : এমসিসির ‘স্পিরিট অব ক্রিকেট এ্যাওয়ার্ড’ পেয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ২০১৯ বিশ্বকাপ ফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের কাছে পরাজিত হওয়ার পর ক্রীড়া সুলভ আচরণের জন্য নিউজিল্যান্ড দলকে এ পুরস্কার দিয়েছে এমসিসি। ওয়ানডে ক্রিকেটে সর্বকালের সেরা ম্যাচগুলোর একটি হিসেবে বিবেচিত লর্ডসে ১৪ জুলাই অনুষ্ঠিত চিত্তাকর্ষক ফাইনালে ইংল্যান্ডের কাছে পরাজিত হওযার পর কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলটি ব্যতিক্রমধর্মী পর্যায়ের ক্রীড়াসুলভ আচরণ ও ন¤্রতা দেখিয়েছে।

এমসিসি প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারা বলেন, ‘নিউজিল্যান্ড দল এই পুরস্কারের জন্য উপযুক্ত। যুদ্ধের ময়দানে তারা এমন পর্যায়ের একটি স্পোর্টসম্যানশীপ প্রদর্শন করেছে, যা এমন দুর্দান্ত একটি ফাইনাল ও টুর্নামেন্টের জন্য যথার্থ।’

নির্ধারিত ৫০ ওভার শেষে দু’দলের স্কোর সমান হওযার পর সুপার ওভারেও ম্যাচটি টাই হলে বাউন্ডিারি বিবেচনায় ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে স্মরণীয় এ দিনে প্রথমবারের মতে ৫০ ওভার বিশ্বকাপ শিরোপা জয় করে ইংল্যান্ড।

ফাইনাল শেষে স্পোর্টসম্যানশীপ এবং পুরো টুর্নামেন্টেই প্রতিপক্ষের খেলোয়াড়দের প্রতি কিউই দলের আচরণ ব্যপকভাবে প্রশংসিত হয়েছিল।

হ্যামিলটনের সেডন পার্কে ইংল্যান্ডের বিপক্ষে ড্র হওয়া দ্বিতীয় টেস্ট শেষে উইলয়ামসনের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কারটি তুলে দেয়া হয়।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *