এমসিসি-সাকিব আল হাসান

এমসিসি ক্রিকেট কমিটি থেকে সরে দাঁড়ালেন সাকিব

ঢাকা, ৩০ অক্টোবর, ২০১৯  : মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) ক্রিকেট কমিটি থেকে সরে দাঁড়ালেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে এমসিসি। ২০১৭ সালে বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে এমসিসি ক্রিকেট কমিটির সদস্য হয়েছিলেন সাকিব।

গতকাল ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সাকিবকে দু’বছরের নিষিদ্ধ করে। দুর্নীতি দমন ইউনিটের কাছে জুয়াড়িদের ব্যাপারে তথ্য গোপন রাখার অপরাধে আইসিসি শাস্তি দেয় সাকিবকে। তবে নিজের দায় স্বীকার করে নেয়ায় এক বছর নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর নিষিদ্ধ হওয়ায় এমসিসি’র পদ থেকে সরে যাবার সিদ্বান্ত নেন সাকিব। এ ব্যাপারে ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং বলেন, ‘সাকিবকে কমিটি থেকে হারানোয় আমরা ব্যথিত। গত কয়েক বছরে এখানে যথেষ্ট অবদান রেখেছে সে। সাকিবের পদত্যাগের সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই আমরা। সঠিক সিদ্ধান্ত সে নিয়েছে বলে আমরা মনে করি।’

ক্রিকেটের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নিয়ে প্রস্তাব দেয় এমসিসি। তাদের প্রস্তাবেই ক্রিকেটে নানা পরিবর্তন এসে থাকে। প্রতি বছর দু’বার এই কমিটির সভা অনুষ্ঠিত হয়। ২০২০ সালের মার্চে শ্রীলংকায় পরবর্তী সভা অনুষ্ঠিত হবে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *