করোনা ভাইরাসের সংক্রমণে ম্যাচ স্থগিত, ছবিঃ এএফপি।

এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচ স্থগিত

মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে পুর্ব নির্ধারিত এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যকার টি-২০ ম্যাচ দুটি স্থগিত করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমনের কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর এই আয়োজন স্থগিত করেছে বোর্ড।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ একথা জানিয়ে বলেন, এ বিষয়ে তারা সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে নতুন করে এই ম্যাচ আয়োজনের উদ্যোগ নেয়া হবে।

চলতি মাসের ২১ ও ২২ তারিখ এই ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ম্যাচের আগে ১৮ মার্চ জনপ্রিয় কন্ঠশিল্পি এআর রহমানের অংশগ্রহনে অনুষ্ঠিত হবার কথা ছিল একটি কনসার্টও। পাপন আজ সাংবাদিকদের বলেন,‘ আমাদের বিকল্প দুটি ব্যবস্থা ছিল। ছোট পরিসরে আমরা এআর রহমানের কনসার্ট আয়োজন করতে পারতাম। তবে পরে আমরা সিদ্ধান্ত নিয়েছি নিখুঁত ভাবেই সেটি করতে হবে। যে কারণে সেটিও স্থগিত করেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা সেটি আয়োজন করব।’
বিসিবি প্রধান বলেন,‘ ২১ ও ২২ মার্চের ম্যাচ দুটি আয়োজনেও সমস্যা দেখা দিয়েছে। এই মুহুর্তে আমন্ত্রিত সব খেলোয়াড়ই যে আসতে পারবেন তার কোন নিশ্চয়তা নেই। তারা যদি আসেনও বর্তমান পরিস্থিতিতে সঠিক সময়ে তাদের দেশে ফেরার কোন নিশ্চয়তা নেই। ’

আগামী মাসে একটি ওয়ানডে এবং সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ দলের পাকিস্তান সফর সুচি প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, বোর্ড কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পরে এই সফর নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন,‘ পর্যায়ক্রমে এসব নিয়ে আমরা কথা বলব। সর্ব প্রথম আমাদেরকে পরিস্থিতি পর্যবেক্ষন করতে হবে।’ আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) সময়ও জনসমাগম সংক্ষিপ্ত রাখার কথা উল্লেখ করেন বোর্ড সভাপতি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *