এশিয়া কাপ , ছবিঃসংগৃহীত।

এশিয়া কাপ আয়োজনে আগ্রহী শ্রীলংকা

প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে ক্রিকেটে সূচিতে বড় ধরনের ব্যাঘাত ঘটতে চলেছে। দ্বিপাক্ষীক সিরিজ বা টুর্নামেন্ট আয়োজনে মহা চিন্তায় আয়োজকরা। এশিয়া কাপের আসন্ন আসর নিয়েও চিন্তায় আয়োজকরা। কোথায় হবে, কখন হবে, এসব চিন্তাতেই ব্যস্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

কাগজে কলমে ২০২০ সালের এশিয়া কাপ আয়োজক পাকিস্তান। রাজনৈতিক কারণে পাকিস্তানে খেলতে যাবে না ভারত, তা আগেই জানিয়ে দিয়েছে তারা। তাই নিরপেক্ষ ভেন্যুতে ভারতের ম্যাচগুলো আয়োজন করার পরিকল্পনা করে আয়োজক পাকিস্তান। সেক্ষেত্রে বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের নামও আলোচনায় ছিলো। কিন্তু করোনাভাইরাসের কারনে সঠিক সময়ে হচ্ছে না এশিয়া কাপ। এরপরের প্রশ্ন, এশিয়া কাপ পাকিস্তান আয়োজন করতে পারবে কি-না। কারন পাকিস্তানে করোনাভাইরাসের সংক্রমন বিস্তর।

এরমধ্যে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের (এসএলসি) প্রধান নির্বাহী শাম্মি সিলভা স্থানীয় গণমাধ্যমকে বললেন, আগামী এশিয়া কাপ শ্রীলংকা আয়োজন করতে চায়। এ জন্য আমরা প্রস্তুত।

গতকাল সোমবার এসিসির সদস্যদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় এবারের এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত কানো সিদ্ধান্ত হয়নি।
তবে সভা শেষে এসএলসির প্রধান নির্বাহী সিলভা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছে, এশিয়া কাপের আয়োজক হতে চেয়েছে শ্রীলংকা। এতে পাকিস্তান কোন অসম্মতি প্রকাশ করেনি।

সিলভা আরও বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতির কারণে পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন নিয়ে সন্দেহ রয়েছে। আয়োজক পিসিবি’র সঙ্গে আমাদের কথা হয়েছে। ভিডিও কনফারেন্সে হওয়া বৈঠকে আমাদের এশিয়া কাপ আয়োজনের প্রস্তাবে তারা ইতিবাচক সাড়া দিয়েছে।’

ছয় দল নিয়ে আগামী সেপ্টেম্বরে শুরু কথা ছিলো আগামী এশিয়া কাপ। পূর্ণ সদস্য ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তানের সাথে খেলবে বাছাই পর্ব টপকানো অন্য একটি দল।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *