রোমারিও শেফার্ড , ছবি: সংগৃহীত।

করোনায় আক্রান্ত শেফার্ড

করোনা আতঙ্কে বাংলাদেশ সফর থেকে দু’ফরম্যাটের অধিনায়কসহ ওয়েস্ট ইন্ডিজ দলের বেশক’জন খেলোয়াড় নিজেদের সরিয়ে নেন। তাই দলের সেরা তারকাদের ছাড়াই আসন্ন সফরে দুই ফরম্যাটের জন্য দল ঘোষণা করে দেয়। তবে বাংলাদেশ সফর শুরুর আগেই করোনা হানা দিলো ওয়েস্ট ইন্ডিজ দলে।

করোনা পজিটিভ হয়েছেন ওয়ানডে দলে থাকা রোমারিও শেফার্ড। ফলে বাংলাদেশ সফরে আসা হচ্ছে না শেফার্ডের। তার পরিবর্তে তরুন পেসার কিয়ন হার্ডিংকে দলে নেয়া হয়েছে ।ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, বাংলাদেশ সফরকে সামনে রেখে প্রথমবারের মত দলের সকলের করোনা পরীক্ষা করা হয়। সেখানে শেফার্ডের করোনা পজিটিভ হয়। করোনা পজিটিভ হওয়ায়, গায়ানায় নিজের বাড়িতে সেল্ফ আইসোলেশনে এখন শেফার্ড। তবে বাংলাদেশ সফরের দলের অন্য সদস্যরা করোনামুক্ত আছেন।

শেফার্ডের পরিবর্তে প্রথমবারের মত জাতীয় দলে ডাক পাওয়া ২৪ বছর বয়সী হারডিং এখন পর্যন্ত ২৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৫৪টি উইকেট শিকার করেছেন । আর ২০টি লিস্ট ‘এ’ ম্যাচে ৩৪টি উইকেট শিকার করেছেন বার্বাডোজের পেসার শেফার্ড।

করোনাভাইরাসের আতঙ্কে বাংলাদেশ সফওে না আসা দশ খেলোয়াড় হলেন- টেস্ট দলের অধিনায়ক জেসন হোল্ডার, সীমিত ওভারের অধিনায়ক কাইরন পোলার্ড, টেস্ট দলের সহ-অধিনায়ক রোস্টন চেজ, ড্যারেন ব্রাভো, সামারাহ ব্রæকস, শেলডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরোন হেটমায়ার ও নিকোলাস পুরান।

তবে ব্যক্তিগত কারনে বাংলাদেশ সফর থেকে নিজেদেরকে সরিয়ে নেন ফাবিয়ান অ্যালেন ও শেন ডওরিচ।

আগামী ১০ জানুয়ারি ঢাকায় পৌঁছাবে ওয়েস্ট ইন্ডিজ দল। ১৮ জানুয়ারি বিকেএসপিতে একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ২০ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচ হবে ২২ জানুয়ারি। প্রথম দু’ওয়ানডে হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ২৮ জানুয়ারি থেকে চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৩ ফেব্রুয়ারি। এরপর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল : ক্রেইগ ব্রার্থওয়েট (অধিনায়ক), জার্মেই বøাকউড (সহ-অধিনায়ক), এনক্রুমার বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জসুয়া ডা সিলভা, শ্যানন গাব্রিয়েল, কাভেম হজ, আলজেরি জোসেফ, কাইল মায়েরস, শায়ান মোসেলে, ভেরাসামি পলমল, কেমার রোচ, রেমন রেইফার ও জোমেল ওয়ারিকেন।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল : জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমার বোনার, জসুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, কাইল মায়ারস, আন্দ্রে ম্যাকার্থি, জর্ন ওটলে, রোভম্যান পাওয়েল, রেমন রেইফার, কিয়ন হার্ডিং ও হেইডেন ওয়ালস জুনিয়র।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *