টেন্ডুলকার-আনন্দ-সানিয়া

কলকাতা টেস্টে টেন্ডুলকার-আনন্দ-সানিয়াকে আমন্ত্রণ

কলকাতা, ১ নভেম্বর, ২০১৯  : চলমান ভারত সফরে তিনটি টি-২০ ও দু’টি টেস্ট খেলবে বাংলাদেশ। দু’টি টেস্টের শেষটি শুরু হবে ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে। যেটি হবে দিবা-রাত্রির টেস্ট। ঐতিহাসিক এ টেস্টকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) উত্তেজনা-উন্মাদনা চরমে। কারন টেস্টটি হতে যাচ্ছে ভারতের মাটিতে প্রথম দিবা-রাত্রির। এই ম্যাচ দিয়ে প্রথমবারের মত দিবা-রাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত। তাই দেশের মাটিতে প্রথম গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট স্মরনীয় করে রাখতে উদগ্রীব হয়ে উঠেছে বিসিসিআই ও দ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। এ জন্য ইতোমধ্যেই অনেক পদক্ষেপ নিয়েছে তারা।

ঐ ঐতিহাসিক ম্যাচটিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উপস্থিত থাকার কথা রয়েছে।

সিএবি’র পক্ষ থেকে জানানো হয়, ম্যাচ শুরুর আগে দেখা যেতে পারে ‘হেলিকপ্টার শো’। হেলিকপ্টার থেকে আবির ছড়িয়ে সূচনা হবে টেস্টের। এ ছাড়াও সিরিজের ট্রফি নামানো হতে পারে হেলিকপ্টার থেকে।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, ‘ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের দুই দলের সদস্যেরা অনেকেই থাকছেন।

চেষ্টা করছি টেন্ডুলকারকে হাজির করানোর। এ ছাড়াও অলিম্পিক পদকজয়ী এম সি মেরি কম, পি ভি সিন্ধুকেও সংবর্ধিত করব। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন। ভারতীয় প্রধানমন্ত্রীর দফতরে আমন্ত্রণ জানানো হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মাননীয় রাজ্যপালকেও আমন্ত্রণ জানানো হয়েছে। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন দাবাড়– বিশ্বনাথন আনন্দ ও টেনিস তারকা সানিয়া মির্জাকে আমন্ত্রণ জানানো হয়েছে।’

এদিকে, সিএবি আরও জানিয়েছে, ‘প্রথম দিনের খেলা শেষে সঙ্গীতানুষ্ঠান আয়োজন করা হবে। উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পি বাংলাদেশের রুনা লায়লা ও ভারতের শ্রেয়া ঘোষাল গান পরিবেশন করবেন।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *