ভারত -ওয়েস্ট ইন্ডিজ

কাল থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

হায়দারাবাদ, ৫ ডিসেম্বর, ২০১৯  : শক্তিশালী ভারতের বিপক্ষে আগামীকাল থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজে কঠিন পরীক্ষায় নামতে যাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। আগামী টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজকে দেখছে ক্যারিবীয়রা। তবে ভারতের বিপক্ষে সিরিজের আগে আফগানিস্তানের কাছে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। এদিকে, সিরিজ জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখার মিশন ভারতের। হায়দারাবাদে ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-২০ সিরিজটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

গেল এক মাস ধরে ভারতেই অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ দল। আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ সিরিজ এবং এক ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে ক্যারিবীয়রা। নতুন অধিনায়ক কাইরন পোলার্ডের নেতৃত্বে ওয়ানডে সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ।

এরপর জয় দিয়ে টি-২০ সিরিজও শুরু করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দু’টি-২০তে ক্যারিবীয়দের লজ্জার হার উপহার দেয় আফগানিস্তান। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতে আফগানরা। এরপর এক ম্যাচের টেস্ট সিরিজ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

আফগানিস্তানের সাথে খেলে গেল এক মাসে ভারতের কন্ডিশনের সাথে পুরোপুরি মানিয়ে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারত। ক্রিকেটের তিন ফরম্যাটেই প্রতিপক্ষকে পাত্তাই দিচ্ছে না টিম ইন্ডিয়া। খর্ব শক্তির দল নিয়েও দেশের মাটিতে সর্বশেষ সিরিজে বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারায় ভারত। সিরিজের প্রথম ম্যাচ জিতে ভারতকে চমকে দিয়েছিলো বাংলাদেশ। কিন্তু পরবর্তীতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে নেয় ভারত।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে চলতি বছর চারটি টি-২০ সিরিজ খেলে ভারত। নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার কাছে হারে তারা। তবে ওয়েস্ট ইন্ডিজকে হারায় ভারত। দক্ষিণ আফ্রিকার সাথে দুই ম্যাচের সিরিজ ১-১ ব্যবধানে ড্র করে তারা।

তবে গেল আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০ সিরিজ জয় ভারতকে চাঙ্গা রেখেছে বলে মনে করেন স্বাগতিক অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, ‘দল হিসেবে আমরা এখন দারুন ক্রিকেট খেলছি। একাদশে সুযোগ পেলেই পারফরমেন্স করার জন্য সবাই মুখিয়ে থাকে। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় তারা। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে সিরিজে দল ভালো করেছে। তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও সিরিজ জয়ের স্বাদ পেয়েছি আমরা। তাই ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের ব্যাপারে আমরা আশাবাদি।’

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জিততে না পারলেও, ভারতের বিপক্ষে সিরিজ জিততে চান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে ভালো খেলেও আমরা সিরিজ জিততে পারিনি। তবে ভারতের বিপক্ষে ভালো করতে সবাই মুখিয়ে আছে। তবে কাজটি সহজ নয়। আমাদের সেরা ক্রিকেটই খেলতে হবে।’

ভারতীয় ব্যাটিং- ছাড়া বোলিংয়ের বিপক্ষেও বিপক্ষেও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। কারন গেল এক বছর ধরে তিন ফরম্যাটেই দুর্দান্ত পারফরমেন্স করে চলেছে ভারতের বোলারার।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *