বাংলাদেশ-আফগানিস্তান এমেজিং এশিয়া কাপ

কাল সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ

ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯  : এশিয়ান ইমার্জিং টিমস কাপের ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ দল। টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ৯টায়।

গ্রæপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালের টিকিট পায় বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটে হারায় সৌম্য-শান্তরা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশী যুবাদের বোলিং তোপে ৯ উইকেটে ১৬৪ রান করে হংকং। বল হাতে পেসার সুমন খান ৪ উইকেট শিকার করেন। জবাবে ২৪ দশমিক ১ ওভারে ১৬৬ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ। ব্যাট হাতে ৭৪ বলে অনবদ্য ৮৪ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন সৌম্য।

দুর্দান্ত সূচনার পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটে জয় পায় বাংলাদেশ। আরমান জাফরের সেঞ্চুরিতে ২৪৬ রান সংগ্রহ করে ভারত। জাফর ১০৫ রান করেন। এ ম্যাচেও ৪ উইকেট শিকার করেন সুমন। ২৪৭ রানের জয়ের লক্ষ্য ৪৭ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে বাংলাদেশ। সৌম্যর ৭৩ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র ৯৪ রান বাংলাদেশের জয়ে প্রধান ভূমিকা রাখে।

হংকং ও ভারতকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলে বাংলাদেশ। ফলে গ্রূপ পর্বের শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য ছিলো নিয়ম রক্ষার। নেপালের বিপক্ষে শেষ ম্যাচে ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। নেপালকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে ১৩৮ রানেই গুটিয়ে দেয় বাংলাদেশ। ৩টি করে উইকেট নেন সুমন ও মিনহাজুল আবেদিন আফ্রিদি। ১৩৯ রানের সহজ লক্ষ্য ১৫৬ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে বাংলাদেশ। মোহাম্মদ নাইম ৪৫ ও অধিনায়ক শান্ত অপরাজিত ৫৯ রান করেন।

গ্রূপ পর্বের তিন জয়ের সেমিফাইনালে আত্মবিশ্বাসী বাংলাদেশ। বাংলাদেশের মত গ্রূপ পর্বে সবগুলো ম্যাচে জিততে পারেনি আফগানিস্তান। হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে আফগানরা। পাকিস্তানের কাছে ৮ উইকেটে হারে তারা। তবে পরের দু’ম্যাচে ঘুড়ে দাঁড়ায় আফগানিস্তান। ওমানকে ৯ উইকেটে ও শ্রীলংকাকে ৮ উইকেটে হারিয়ে গ্রূপ রানার্স-আপ হয় আফগানরা।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *