ছবিঃ ভারত বনাম অস্ট্রেলিয়া।

কোয়ারেন্টাইনে ভারত, কোহলির জন্য বিশেষ রুম

প্রায় আড়াই মাসের সফরে অস্ট্রেলিয়ায় পৌঁছেছে ভারতীয় ক্রিকেট দল। তিনটি করে ওয়ানডে-টি টুয়েন্টি ও চার টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় পা রাখে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

করোনাভাইরাসের কারনে আগামী ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে কোহলি-বুমরাহ-রাহুলদের। সিডনি শহরের বাইরের শেষ প্রান্তে অবস্থিত সিডনি অলিম্পিক পার্কের পুলম্যান হোটেলে কোয়ারেন্টাইনে থাকবে ভারত দল।

পুলম্যান হোটেলটি মূলত নিউ সাউথ ওয়েলসের রাগবি দলের খেলোয়াড়দের জন্য বরাদ্দ। তারাই সেখানে থাকেন। কিন্তু ভারতীয় ক্রিকেট দলকে জায়গা করে দিতে অন্য হোটেলে সড়ে গেছে নিউ সাউথ ওয়েলসের রাগবি দলটি।

তবে ঐ হোটেলে অধিনায়ক কোহলির জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। পুলম্যান হোটেলের সবচেয়ে বিলাসবহুল ঘরে থাকবেন কোহলি। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের খবর, কোহলির জন্য সিডনির হোটেলে বিশেষ ব্যবস্থা করা হয়েছে। হোটেলের যে ‘পেন্টহাউস’-এ অস্ট্রেলিয়ার রাগবি কিংবদন্তি ব্র্যাড ফিটলার থাকেন, সেখানেই থাকবেন ভারত অধিনায়ক।

সিরিজের প্রথম টেস্ট শেষেই দেশে ফিরে যাবেন কোহলি। সন্তান সম্ভবা স্ত্রী বলিউড তারকা আনুষ্কা শর্মার পাশে থাকতেই শেষ তিন টেস্ট খেলবেন না কোহলি।

কোয়ারেন্টাইনে থাকলেও, কোহলিবাহিনীকে অনুশীলন করার অনুমতি দিয়েছে নিউ সাউথ ওয়েলস সরকার। এ জন্য ব্ল্যাকটাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্ক ভেন্যুকে কড়া প্রটোকলে জৈব-সুরক্ষা পরিবেশ তৈরি করেছে তারা।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষে গোলাপি বলের টেস্ট দিয়ে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ। ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে হবে দিবা-রাত্রির টেস্ট। মেলবোর্নে ২৬ ডিসেম্বর হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। সিডনিতে ৭ জানুয়ারি হবে তৃতীয় টেস্ট। ১৫ জানুয়ারি, গাব্বাতে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *