মমতা-সৌরভ গাঙ্গুলী

গাঙ্গুলীর কাছে দুর্দান্ত ইনিংসের অপেক্ষায় মমতা

কলকাতা, ১৪ অক্টোবর, ২০১৯  : দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি হতে যাচ্ছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। এমন খবর চাউর হবার পর থেকেই অভিনন্দনের জোয়ারে ভাসছেন ভারত অন্যতম সফল অধিনায়ক গাঙ্গুলী। অভিনন্দনদের তালিকায় আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আজই ছিলো বিসিসিআই’র সভাপতির জন্য মনোনায়নের শেষ তারিখ। সেখানে মাত্র একজন প্রার্থী, গাঙ্গুলী। তাই আগামী ২৩ অক্টোবর নির্বাচনের আগেই নিশ্চিত হয়ে গেছে বিসিসিআই’র পরবর্তী সভাপতি হতে যাচ্ছেন গাঙ্গুলী।

তাই আনুষ্ঠানিক ঘোষণার আগেই দেশ-বিদেশের গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে গাঙ্গুলীর সভাপতি হবার খবরটি। গনমাধ্যমের খবরে সামাজিক যোগাযোগমাধ্যম হয়ে উঠেছে গাঙ্গুলীময়। অভিনন্দনের জোয়ারে ভাসছেন তিনি। সেই তালিকায় সাবেক ও বর্তমান খেলোয়াড়, ভক্তরা ছাড়াও আছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা।

গাঙ্গুলীতে শুভেচ্ছা জানিয়ে মমতা টুইটারে লিখেছেন, ‘ক্রিকেট বোর্ডের সভাপতি পদে সর্বসম্মতভাবে নির্বাচিত হওয়ার জন্য সৌরভকে অভিনন্দন জানাই। সৌরভ ও তাঁর দলের প্রতি অনেক অনেক শুভকামনা। ভারত ও পশ্চিমবঙ্গকে গর্বিত করেছ তুমি।

বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবেও তোমার কাজে আমরা সবাই গর্বিত। এই মাঠেও তোমার দুর্দান্ত আরেকটা ইনিংসের অপেক্ষায় থাকলাম আমরা।’

২৩ অক্টোবর থেকে দায়িত্ব বুঝে নেবেন তিনি। আপাতত ১০ মাসের জন্য নতুন ইনিংসের দায়িত্ব পালন করবেন গাঙ্গুলী। এরপর বাধ্যতামূলকভাবে ‘কুলিং অফে’ চলে যেতে হবে।

গেল মাসে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)-এর সভাপতি হিসেবে দায়িত্ব পান গাঙ্গুলী। কিন্তু বিসিসিআই’র সভাপতি হওয়ায় (সিএবি) এর সভাপতি পদ ছেড়ে দিতে হবে তাকে। এর আগে বিসিসিআইয়ের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হিসেবেও কাজ করেছেন গাঙ্গুলী।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *