ক্রিস গেইল ,ছবিঃসংগৃহীত।

গেইলের আক্ষেপ

প্যারিস, ২৬ নভেম্বর ২০১৯  : দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট জানসি সুপার লীগ (এমএসএল) থেকে আবেগময় বিদায়ের সময় সবার কাছ থেকে আরো সম্মান প্রত্যাশা করেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটিং হিরো ক্রিস গেইল। ফ্র্যাঞ্চাইজি লীগের এবারের আসরে এখনো কোন জয় পায়নি তার দল জোজি স্টারস।

৪০ বছর বয়সি সাবেক ক্যারিবীয় অধিনায়ক দলের হয়ে ছয় ম্যাচে অংশ নিয়ে সংগ্রহ করেছেন ১০১ রান। তন্মধ্যে শেষ ম্যাচে ঝড়ো ব্যাটিং করে সংগ্রহ করেছেন ৫৪ রান। মৌসুম শেষে বিশ্রামের পরিকল্পনা করা এই টি-২০ বিশেষজ্ঞ বলেন, ‘দুই বা তিন ম্যাচে পারফর্ম করতে না পারলেই দলের বোঝা হয়ে যায় ক্রিস গেইল। আমি শুধু এই দলের বিষয়ে বলছি না। বছরের পর বছর ধরে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লীগে খেলার অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে এটি আমার বিশ্লেষন। ব্যাপারটা এমন যে শুধু একজনই দলের জন্য বোঝা। এ নিয়ে কলহও হয়। লোকে মনে রাখে না তাদের জন্য কী করেছি। আমি সম্মান পাই না। অতীতে তাদের জন্য কি করেছি সেটি মানুষ ভুলে যায়। আমি কোন সম্মান পাই না।’

এই বছর এমএএসএলের ছয় ম্যাচে অংশ নিয়ে সবগুলোতেই হেরেছে স্টারস। প্রথম পাঁচ ম্যাচ থেকে গেইল মাত্র ৪৭ রান সংগ্রহ করেছেন। তবে দলের হয়ে ষষ্ঠ ম্যাচে তিনি ২৮ বলে ৫৪ রানের অসাধারণ একটি ইনিংস উপহার দেন। এটি ছিল তার ৪০০তম টি-২০ ম্যাচ। ঝড়ো ইনিংস খেলার পরও স্প্রাটান্সের বিপক্ষে জিততে পারেনি গেইলের দল স্টারস।

ফলে কোন পয়েন্ট না নিয়ে লীগের পয়েন্ট তালিকার তলানীতে পড়ে রয়েছে দলটি। তাদের চেয়ে ১৯ পয়েন্টে এগিয়ে রয়েছে তালিকার শীর্ষ দল নেলসন মেন্ডেলা বে জায়ন্টস।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *