চেতেশ্বর পূজারা, ছবি: সংগৃহীত।

গ্লস্টারশায়ারের সাথে সংক্ষিপ্ত সময়ের জন্য চুক্তি করলেন পূজারা

ইংল্যান্ডের কাউন্টি ক্লাব গ্লস্টারশায়ারের সাথে সংক্ষিপ্ত সময়ের জন্য চুক্তি করলেন ভারতের ডান-হাতি ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। কাউন্টি চ্যাম্পিয়নশীপে মাত্র ছয় ম্যাচ খেলার জন্য গ্লস্টারশায়ারের সাথে চুক্তিবদ্ধ হলেন তিনি। পূজারার আগে গøস্টারশায়ারের হয়ে খেলেছেন ভারতের সাবেক পেসার জাভাগল শ্রীনাথ।

কাউন্টিতে চতুর্থ কোন দলের হয়ে পঞ্চমবারের মত খেলবেন পূজারা। এর আগে, ডার্বিশায়ারের হয়ে ২০১৪ সালে, ২০১৫ ও ২০১৮ সালে ইয়র্কশায়ারের হয়ে এবং ২০১৭ সালে নটিংহ্যাম্পশায়ারের হয়ে খেলেছিলেন তিনি। গতবার দ্বিতীয় বিভাগে চ্যাম্পিয়ন হওয়ায় ২০০৫ সালের পর আগামী মৌসুমে প্রথমবারের মত প্রথম বিভাগে খেলবে গøস্টারশায়ার।

আসন্ন আইপিএলে কোন দল পাননি পূজারা। তাই ঐ সময়টাতে কাউন্টি খেলার সিদ্বান্ত নিয়েছেন তিনি। আগামী ১২ এপ্রিল গগ্লস্টারশায়ার-ইয়র্কশায়ার ম্যাচ। ঐদিনই গ্লস্টারশায়ারের হয়ে প্রথম খেলতে নামবেন পূজারা। কাউন্টি চ্যাম্পিয়নশীপ শেষে টি-২০ বøাস্টের জন্য দল ছাড়বেন পূজারা। কাউন্টিতে ছ’টি ম্যাচ খেলে দেশে ফিরবেন পূজারা। তার পরিবর্তে ছয়টি টি-২০ বøাস্টের ম্যাচে খেলবেন আফগানিস্তানের লেগ স্পিনার কাইস আহমেদ।

গ্লস্টারশায়ারের সাথে চুক্তি করতে পারায় উচ্ছসিত পূজারা। তিনি বলেন, ‘আগামী মৌসুমে গ্লস্টারশায়ারের হয়ে খেলবো, ভাবতেই ভালো লাগছে। এই ক্লাবের দুর্দান্ত ইতিহাস রয়েছে। গøস্টারশায়ারের হয়ে খেলার জন্য আমি মুখিয়ে আছি।’

পূজারাকে দলে নেয়ার ব্যাপারে গøস্টারশায়ারের প্রধান কোচ রিচার্ড ডসন বলেন, ‘পূজারার রয়েছে দারুন মানসিকতা। আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। পূজারার অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে। পূজারার অন্তর্ভুক্তি আমাদের ব্যাটিং বিভাগকে আত্মবিশ্বাসী করে তুলবে। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান, এতে কোন সন্দেহ নেই। কাউন্টি চ্যাম্পিয়নশীপের শুরু থেকেই আমরা তাকে দলে পাচ্ছি, এটি খুবই ভালো খবর।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *