বাংলাদেশ -ভারত সিরিজ

ঘণ্টা বাঁজিয়ে ইডেন টেস্টে উদ্বোধন করবেন শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ৯ নভেম্বর, ২০১৯  : ঘণ্টা বাঁজিয়ে কলকাতার ইডেন গার্ডেন্সের দিবা-রাত্রির টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২২ নভেম্বর ইডেনে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত। এর আগে ইন্দোরে আগামী ১৪ নভেম্বর সিরিজের প্রথম টেস্ট খেলবে দু’দল।

ইডেনে ঘণ্টা বাজিয়ে খেলা শুরু করা মাঠটির ঐতিহ্যের অংশ। আর তাই বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক টেস্টে শেখ হাসিনা ও মমতা বন্দ্যোপাধ্যায় ঘণ্টা বাজানোর পর শুরু হবে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া সংবাদমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন।

বাংলাদেশের ও ভারতের ইতিহাসে প্রথম দিবারাত্রির টেস্ট হওয়ার ঐতিহাসিক এ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে নানা আয়োজন করছে বিসিসিআই ও সিএবি। পশ্চিমবঙ্গের গর্ভনর জয়দীপ ধ্যানকারকেও মাঠে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানানো হয়েছে। ম্যাচ শুরুর আগে গান গাইবেন রুনা লায়লা।

এছাড়াও আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন ভারতের কিংবদন্তি দাবাড়– বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা, মাস্টার বøাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারসহ আরও অনেকে।

সিএবি আরও আমন্ত্রণ জানিয়েছে, ২০০০ সালে ভারতের বিপক্ষে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম টেস্ট খেলা দলের সকল খেলোয়াড়কে। টেস্টের প্রথম দিন ৪০ মিনিটের নৈশভোজ বিরতির সময় এইচআইভি পজিটিভ শিশুদেরও খেলার সুযোগ করে দিবে তারা। এ ছাড়াও টেস্টে প্রথম দিন আকাশে হেলিকপ্টার থেকে স্কাইড্রাইভার ট্রফি নিয়ে নামবেন।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *