ছবিঃ পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ ,২০২১।

চার্টার ফ্লাইটে পাকিস্তান যেতে বাধ্য হল প্রোটিয়ারা

বানিজ্যিক ফ্লাইট বাতিল হওয়ায় শেষ মুহুর্তে চার্টার বিমানে পাকিস্তান সফরে যেতে বাধ্য হল দক্ষিন আফ্রিকা জাতীয় ক্রিকেট দল। কোভিড-১৯ এর বিধিনিষেধের কারণে যাত্রাপথে প্রোটিয়াদের ওই জটিলতার মুখে পড়তে হয়েছে বলে রোববার জানা গেছে।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শনিবার করাচিতে পৌঁছেছে প্রোচিয়ারা। আগামী ২৬ জানুয়ারি শুরু হচ্ছে সিরিজটি।

আজ দলের একজন মুখপাত্র বলেন, এমিরেটস এয়ারলাইন্স বৃহস্পতিবার জানায় যে অপরাশেন জনিত কারণে দক্ষিন আফ্রিকা থেকে তাদের ফ্লাইট পরিচালনা সাময়িক ভাবে স্থগিত করেছে। জরুরী ভিত্তিতে চার্টার বিমানের ব্যবস্থা করে ক্রিকেট দক্ষিন আফ্রিকা (সিএসএ)।

করাচির উদ্দেশ্যে যাত্রা করার আগে জোহানেসবার্গ, ডারবান ও কেপ টাউন থেকে বিভিন্ন গ্রুপে দুবাই পৌঁছানোর কথা ছিল প্রোটিয়া ক্রিকেটারদের। শেষ পর্যন্ত চার্টার বিমানের ব্যবস্থা করতে সক্ষম হয় প্রোটিয়া বোর্ড। ফলে পুর্বের সুচি মত শুক্রবার তারা সরাসরি করাচির উদ্দেশ্য যাত্রা করে।

কোভিড বিধিনিষেধের কারণে দক্ষিন আফ্রিকা থেকে আন্তর্জাতিক ভ্রমন সংকুচিত হয়ে পড়েছে। পুর্ব নির্ধারিত টি-২০ সিরিজে অংশ নিতে গেলে এখন তাদেরকে বড় ধরনের লজিস্টিক সমস্যার পাশাপাশি আর্থিক সমস্যায়ও পড়তে হবে।

সুচি অনুযাী টেস্টের পরপর টি-২০ সিরিজে ভিন্ন একটি স্কোয়াড অংশ নেবার কথা ছিল এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য বর্তমান স্কোয়াডটির দক্ষিন আফ্রিকায় ফেরার কথা ছিল।

পাকিস্তানে ৮ ফেব্রুয়ারি টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ১১ থেকে ১৪ তারিখ অনুষ্ঠিত হবে টি-২০ সিরিজ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের মাটিতে হোম সিরিজের তারিখ এখনো চুড়ান্ত হয়নি। মার্চের শুরুতে এটি আয়োজন হতে পারে।

যেটি পুর্বের সুচির অন্তত দুই সপ্তাহ পর। তবে সিএসএ’র একটি সুত্র এএফপিকে জানিয়েছে যে পাকিস্তানে দ্বিতীয় টেস্ট শেষ হবার পরপরই দলকে দক্ষিন আফ্রিকা ফিরতে হবে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *