জন লুইস ,ছবি: সংগৃহিত।

জন লুইস ব্যাটিং কোচ!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের আগেই ব্যাটিং কোচ পেতে পারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সাবেক ইংলিশ ক্রিকেটার ও কোচ জন লুইস নিতে পারেন ব্যাটিং কোচের দায়িত্ব। এ জন্য দুই একদিনের মধ্যেই তার ঢাকায় আসার কথা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশনস চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান জানান, চুক্তি সম্পাদনের আগে বিসিবির উর্দ্ধতন কর্মকর্তাদের সাক্ষাৎকার দিতে হবে লুইসকে। আলোচনা ফলপ্রসু হলে উইন্ডিজ সিরিজের আগেই উভয়পক্ষ সম্মতি অনুসারেই সম্পাদিত হবে চুক্তি।

আকরাম খান বলেন,‘ আগামী কাল বা পরশুর মধ্যেই তিনি ঢাকা পৌঁছাতে পারেন। আমরা তার সঙ্গে সরাসরি কথা বলতে চাই।’
অবশ্য আলোচনা ফলপ্রসু হলেও ৫০ বছর বয়সি লুইসের সঙ্গে দীর্ঘ মেয়াদি চুক্তিতে না যাবার ইঙ্গিত দিয়েছেন এই বিসিবি কর্মকর্তা।

তিনি বলেন,‘ কোভিড মাহামারির এই সময়ে কেউ দীর্ঘ মেয়াদি চুক্তিতে আসতে চাইবেন না। ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়ে ইতোমধ্যে আমাদেরকে সমস্যায় পড়তে হয়েছে। তিনি বাংলাদেশে আসতে রাজি। কিন্তু নিউজিল্যান্ডে কোভিড-১৯ প্রটোকলের ফাঁদে পড়ে উইন্ডিজ সিরিজের সময় তিনি আসতে পারছেন না।

আমরা আসলে এক বা দুটি সিরিজে লুইসের পারফর্মেন্স দেখতে চাই। এরপর সিদ্ধান্ত নেব তাকে দীর্ঘ মেয়াদে রাখা যাবে কিনা।

উল্লেখ্য, পারিবারিক কারণ দেখিয়ে গত আগস্ট মাসে জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান নেইল ম্যাকেঞ্জি।

এরপর নতুন ব্যাটিং কোচের সন্ধানে নামে বিসিবি। উত্তরসূরি হিসেবে ক্রেইগ মিলানকে খুঁজে পায় বোর্ড। কিন্তু বাবার মৃত্যুতে তিনিও দায়িত্ব নিতে অপরাগতা প্রকাশ করলে বেশ কয়েক মাস খালি পড়ে আছে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *