হরভজন সিং, ছবিঃসংগৃহীত।

জাতীয় দলে ধোনির সম্ভাবনা নেই : হরভজন

ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আর কোন সম্ভাবনা নেই বলে মনে করেন দেশটির স্পিনার হরভজন সিং।

কোরোনাভাইরাস প্রতিরোধ

কোরোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাসের কারনে বিশ্বের বেশিরভাগ দেশই লকডাউন। ভারতেও লকডাউন চলছে। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ব্যস্ত রাখছেন বেশিরভাগ মানুষ। ক্রিকেট তারকারাও ব্যতিক্রম নন।

সম্প্রতি ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মার সাথে ইন্সটাগ্রাম লাইভে আড্ডা দেন হরভজন। ঐ লাইভে হরভজন জানান, আরও কয়েক বছর আইপিএল খেললেও জাতীয় দলে ধোনির আর কোন সম্ভাবনা দেখছেন না।

তিনি বলেন, ‘দেশের হয়ে অনেক দিন খেলেছে ধোনি। দলকে সেরা সাফল্য এনে দিয়েছে। অধিনায়ক হিসেবে দু’টি বিশ্বকাপ জয়, অবিশ্বাস্য। শুধুমাত্র অধিনায়ক হিসেবেই নয়, খেলোয়াড় হিসেবেও দারুন করেছে ধোনি। তবে আর মনে হয় না, জাতীয় দলের হয়ে সে আর খেলতে পারবে। তবে আইপিএলে আরও তিন-চার বছর খেলতে দেখা যাবে ধোনিকে।’

গত ২৯ মার্চ থেকে আইপিএলের ১৩তম আসর শুরুর নির্ধারিত তারিখ ছিলো। তাই মার্চের শুরু থেকেই নিজের ক্যাম্প শুরু করেছিলো চেন্নাই সুপার কিংস। ঐসময় অনেকেই ধোনির ব্যাপারে হরভজনকে প্রশ্ন করেছিলো, ধোনি কি আবারো জাতীয় দলে খেলবে!!

হরভজন সাফ জানিয়ে দেন, জাতীয় দলে খেলা বা অবসর নেয়া, সবই ধোনির ব্যক্তিগত সিদ্বান্ত। তিনি বলেন, ‘আমি যখন চেন্নাইয়ের ক্যাম্পে ছিলাম। তখন আমাকে অনেকেই ধোনির ব্যাপারে জানতে চেয়েছে। তারা জিজ্ঞাসা করতো, ধোনি কি জাতীয় দলে খেলবে? টি-২০ বিশ্বকাপে খেলতে পারবে? আমি বলেছি, আমি জানি না। এটা ধোনির ব্যক্তিগত সিদ্বান্ত।’

গত ইংল্যান্ড বিশ্বকাপের জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলেছেন ৩৮ বছর বয়সী ধোনি। এমনকি ঘরোয়া ক্রিকেটেও কোন ম্যাচ খেলেননি ৯০টি টেস্ট-৩৫০টি ওয়ানডে ও ৯৮টি টি-২০ খেলা ধোনি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *