সলোমন মীর ,ছবি:সংগৃহীত।

জিম্বাবুয়ে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা সলোমন মীরের

ঢাকা, ২২ জুলাই ২০১৯  : ‘জিম্বাবুয়ের হয়ে সব ফর্মেটের ক্রিকেট থেকে’ অবসর গ্রহণের ঘোষণা দিয়েছেন অল রাউন্ডার সলোমন মীর। অবিলম্বেই এটি কার্যকর করা হবে।

ইনস্টাগ্রামে ব্যক্তিগত একাউন্টে প্রকাশ করা এক বিবৃতিতে তিনি লিখেছেন, ‘নিয়ন্ত্রণের বাইরে থাকা বর্তমান পরিস্থিতি থেকে পরিত্রাণ পাবার জন্য আমি অসময়ে অপ্রত্যাশিত এই ভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।’

বিবৃতিতে মীর আরো লিখেছেন, ‘নিজের দেশকে সর্বোচ্চ পর্যায়ে উপস্থাপন করতে পারাটা আমার জন্য সবচেয়ে বেশি সম্মানের।

প্রাপ্ত সুযোগকে কাজে লাগিয়ে আমি দলের জন্য অগ্রাধিকার ভিত্তিতে সর্বোচ্চ সেবা দেয়ার চেস্টা করেছি। আমার এই সংক্ষিপ্ত ক্যারিয়ারটি রোলার কোস্টারের মত উত্থান পতনের মধ্য দিয়ে অতিবাহিত হয়েছে। একবার থেমেছি তো আরেকবার চলতে শুরু করেছি, একদিকে হতাশ হয়েছি তো আরেকদিকে জয়ের উচ্ছাসে ভেসেছি। এই সুযোগটিকে আমি আজীবন লালন করে যেতে চাই। এই অভিজ্ঞতা অর্জন করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। এ জন্য আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

২৯ বছর বয়সী মীর জিম্বাবুয়ের হয়ে এ পর্যন্ত ২টি টেস্ট, ৪৭টি ওয়ানডে এবং ৯টি টি২০ ম্যাচে অংশ নিয়েছেন। ৫০ ওভারের ম্যাচে তার রয়েছে একটি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি। সেই সঙ্গে মিডিয়াম পেস বোলিং থেকে তুলে নিয়েছেন ১৪টি উইকেট।

২০১৭ সালে শ্রীলংকার বিপক্ষে জয় পাওয়া ঐতিহাসিক সিরিজে ক্যারিয়ার সেরা ১১২ রানের ইনিংসটি খেলেছিলেন এই অল রাউন্ডার। যার সুবাদে স্বাগতিক লংকানদের ৫ উইকেটে দেয়া ৩১৬ রানের টার্গেট ৩বল হাতে রেখেই টপকে যায় সফরকারী জিম্বাবুয়ে। শ্রীলংকার মাটিতে এটি ছিল জিম্বাবুয়ের সর্বাধিক রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *