ফারাজ আকরাম , ছবিঃসংগৃহীত।

জিম্বাবুয়ে দলে নতুন মুখ সৌদি বংশোদ্ভূত আকরাম

এ মাসের শেষ দিকে পাকিস্তান সফরে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসি)। সফরে জিম্বাবুয়ের নেতৃত্বে থাকছেন চামু চিবাবা।

দলে ফিরেছেন কাউন্টি ক্রিকেটের কলপাক চুক্তি শেষ করা ২৪ বছর বয়সী পেসার ব্লেসিং মুজারাবানি। আর প্রথমবারের মত জাতীয় দলে জায়গা পেয়েছেন সৌদি বংশোদ্ভূত অলরাউন্ডার ফারাজ আকরাম। ২০১৭ সালে জিম্বাবুয়ের প্রথম শ্রেণির ক্রিকেটে রাইজিং স্টারর্সের হয়ে অভিষেক হওয়ার তিন বছর পর জাতীয় দলে জায়গা পেলেন আকরাম।

জিম্বাবুয়ের ঘরোয়া প্রথম শ্রেনির ক্রিকেটে ১৫ ম্যাচে ২টি হাফ-সেঞ্চুরিতে ২৯১ রান ও বল হাতে ২৯ উইকেট নিয়েছেন ২৭ বছর বয়সী আকরাম।

সর্বশেষ বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের হয়ে সীমিত ওভারের দুই ফরম্যাটেই অধিনায়কত্ব করেন সিন উইলিয়ামস। সফরে একটি ওয়ানেডেতে অধিনায়কত্ব করেছিলেন তিনি চিবাবা। তবে এবার পাকিস্তান সফরে উইলিয়ামসকে কোন দায়িত্ব দেয়নি জিম্বাবুয়ে।

এছাড়াও দলে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর, স্পিন অলরাউন্ডার সিকান্দার রাজা ও পেস বোলিং অলরাউন্ডার এল্টন চিগুম্বুরা। দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার কাইল জার্ভিসের।

৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। ৭ নভেম্বর থেকে টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে। শেষ হবে ১০ নভেম্বর।

পাকিস্তান সফরে জিম্বাবুয়ের ২০ সদস্যের স্কোয়াড : চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চেরি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, টিনাশে কামুনহাকাম্বে, ওয়েসলি মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুম্বা, রিচমন্ড মুতম্বামি, ব্লেসি মুজারবানি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড ত্রিপানো এবং শন উইলিয়ামস।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *