মাশরাফি বিন মর্তুজা , ছবিঃসংগৃহীত।

জেমকন খুলনায় যোগ দিতে যাচ্ছেন মাশরাফি

করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে মাশরাফী বিন মোর্তাজার। ফলে বর্তমানে চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহনের লক্ষ্যে আজ (সোমবার) জেমকন খুলনার টিম হোটেলে যোগ দিতে পারেন তিনি।

এর আগে গতকাল রোববার বিসিবিতে অনুষ্ঠিত লটারিতে মাশরাফিকে জিতে নেয় জেমকন খুলনা। খুলনা ছাড়াও তাকে দলে নেওয়ার আগ্রহ দেখিয়েছিল ঢাকা, বরিশাল ও রাজশাহী। যে কারণে লটারির সিদ্ধান্ত নেয় বিসিবি।

লটারির আগে বিপ টেস্ট (ফিটনেস পরীক্ষা) নেওয়া হয় মাশরাফির। এ পরীক্ষায় উতরে যাওয়ায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খুলনার হয়ে মাঠ মাতাতে আর বাধা নেই না মাশরাফী বিন মোর্তাজার। তিনি গতকাল সাংবাদিকদের বলেছিলেন,‘ আজ আমি বিসিবি ফিটনেস টেস্টে অংশ নিয়েছি। পরীক্ষায় আমি উত্তীর্ন হয়েছি। পরের ধাপে আমি কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দিয়েছি। আগামীকাল (সোমবার) পাওয়া যাবে করোনা টেস্টের ফল।’

সাবেক অধিনায়কের ফিটনেস পরীক্ষা প্রসঙ্গে বিসিবি ট্রেইনার তুষার কান্তি হাওলাদার বলেন,‘রোববার সকালে মাশরাফি ফিটনেস পরীক্ষা দিয়েছেন। সেখানে তিনি উত্তীর্ন হয়েছেন। এখন এই টুর্নামেন্টে খেলতে তার জন্য আর কোন বাঁধা নেই।’

টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য নিজের ফিটনেস ফিরে পেতে ১০ কেজিরও বেশী ওজন কমিয়েছেন মাশরাফি। গত মার্চে সর্বশেষ প্রতিদ্বন্দ্বিতামুলক ম্যাচ খেলেছেন মাশরাফি। ওডিআই সিরিজে প্রতিপক্ষ ছিল সফরকারী জিম্বাবুয়ে। ওই সিরিজ শেষে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ান মাশরাফি। তবে অবসরে না গিয়ে ক্রিকেট খেলা চালিয়ে যাবার ইচ্ছা প্রকাশ করেন নড়াইল এক্সপ্রেস।

হাওলাদার বলেন,‘ তিনি দারুন আবয়বে রয়েছেন। ম্যাচ ফিটনেস অবশ্য কিছুটা আলাদা। আমার মনে হয় সেখানে তার কোন সমস্যা হবে না।’

ইনজুরির কারণে বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে রাখা হয়নি মাশরাফির নাম। তবে বাংলাদেশের সবচেয়ে সফল এই দলনেতার খেলার পথ উন্মুক্ত রেখেছিল বিসিবি। দেশের ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থা জানায় ইচ্ছা করলে ড্রাফটের বাইরে থেকেও খেলোয়াড় দলে ভেড়াতে পারবে দলগুলো। কোন খেলোয়াড়ের জন্য যদি একাধিক ক্লাব আগ্রহ প্রকাশ করে, তাহলে এর নিষ্পত্তি হবে লটারিতে। এরই ধারাবাহিকতায় সোমবার লটারিতে নির্ধারিত হবে মাশরাফির দল। ফিটনেস টেস্টের পর করোনা পরীক্ষায় উত্তীর্ন হয়ে এখন জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন তিনি।

আগামীকাল মঙ্গলবার জেমকন খুলনা নিজেদের সপ্তম ম্যাচে মুখোমুখি হবে গাজী গ্রুপ চট্টগ্রামের। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টার এ ম্যাচে দেখা যেতেও পারে মাশরাফিকে।

Social Share

One Comments

  1. Enjoyed every bit of your article. Much thanks again. Much obliged. Kora Godfry Cullan

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *