ছবি :ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড ওডিআই ম্যাচ

জোসেফ-লুইসের নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের সহজ জয়

বার্বাডোজ, ৮ জানুয়ারি ২০২০ : পেসার আলজারি জোসেফের বোলিং ও ওপেনার এভিন লুইসের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে সহজ জয় দিয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করলো ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ক্যারিবীয়রা ৫ উইকেটে হারিয়েছে আইরিশদের।

ম্যাচের সেরা জোসেফ ৩২ রানে ৪ উইকেট নেন। ওপেনার হিসেবে নেমে ৯৯ রানে অপরাজিত থাকেন লুইস।

বার্বাডোজে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৩৪ রান পায় আয়ারল্যান্ড। দু’ওপেনারকেই সাজঘওে পাঠান জোসেফ। পল স্ট্রার্লিং ১৫ ও গ্যারেথ ডেলানি ১৯ রান করে ফিরেন।

জোসেফের জোড়া আঘাতের পর আয়ারল্যান্ডের পরের দিকের ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে দেয়নি ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। তাই ১৫০ রানেই নবম উইকেট হারায় আয়ারল্যান্ড। শেষ উইকেটে ৩০ রানের জুটিতে ১৮০ রানের পুঁিজ পায় আয়ারল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন উইকেটরক্ষক লরকান টাকার।

জয়ের জন্য ১৮১ রানের টার্গেটে এক প্রান্তে আগলে ওয়েস্ট ইন্ডিজের রানের চাকা সচল রাখেন লুইস। ৪৬ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। হাফ-সেঞ্চুরির পর নিজের ইনিংস বড় করেছেন লুইস। ফলে সেঞ্চুরির সম্ভাবনা জাগে তার। কিন্তু দুভার্গ্য লুইসের। দলের যখন জয়ের জন্য ১ রান দরকার।

তখন সেঞ্চুরির জন্য ৫ রান প্রয়োজন লুইসের। কিন্তু ছক্কার জন্য শট খেললেও চার রান পান লুইস। ফলে ১৩টি চার ও ২টি ছক্কায় ৯৯ বলে ৯৯ রানে অপরাজিত থাকতে হয় তাকে।

একই ভেন্যুতে আগামীকাল অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর :

আয়ারল্যান্ড -১৮০/১০ ( ৪৬.১ ওভার, রান রেট -৩.৮৯)
টাকার -৩১
এডয়ার -২৯
জোসেপ-৪/৩২

ওয়েস্ট ইন্ডিজ -১৮৪/৫ ( ৩৩.২ ওভার , রান রেট -৫.৫২)
লুইস-৯৯*
কিং -২০
সিমি সিং -২/৪৪

টস: আয়ারল্যান্ড , ব্যাটিংয়ের সিদ্ধান্ত।
ফলাফল : ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা :আলজারি জোসেপ (ওয়েস্ট ইন্ডিজ )

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *