ছবি :এস এ গেমস কাঠমুন্ডু।

জয় দিয়ে এসএ গেমসে যাত্রা শুরু করলো বাংলাদেশ নারী দল

নেপাল, ৩ ডিসেম্বর, ২০১৯  : বল হাতে নাহিদা আক্তার ও ব্যাট হাতে সানজিদা ইসলামের দুর্দান্ত নৈপুন্যে সহজ জয় দিয়ে ১৩তম সাউথ এশিয়ান(এসএ) গেমসে যাত্রা শুরু করলো বাংলাদেশ ক্রিকেট নারী দল। আজ নেপালের পোখারায় বাংলাদেশ ৭ উইকেটে হারিয়েছে শক্তিশালী শ্রীলংকাকে। টি-২০ ফরম্যাটের ম্যাচে টস হেরে প্রথম ব্যাট করে ৬ উইকেটে ১২২ রান করে শ্রীলংকা।

জবাবে ৯ বল বাকী রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

টুর্নামেন্টের দ্বিতীয় দিন নিজেদের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে নেমে পাওয়ার প্লেতে ৩৪ রান যোগ করে শ্রীলংকার দুই ওপেনার উমেশা থিমাসিনি ও জানাদি আনালি । সপ্তম ওভারের প্রথম বলে এই জুটিতে ভাঙ্গন ধরান বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার নাহিদা।

সতীর্থকে হারালেও এক প্রান্ত আগলে দলের রানের চাকা সচল রেখেছিলেন থিমাসিনি। শেষ পর্যন্ত হাফ-সেঞ্চুরি তুলে রান আউট হন তিনি। ৫টি চার ও ৪টি ছক্কায় ৪৯ বলে ৫৬ রান করেন থিমাসিনি। তিনি যখন আউট হন তখন দলের স্কোর ১৩ ওভারে ৮২ রান।

এরপর শ্রীলংকার মিডল-অর্ডার ব্যাটসম্যানদের চেপে ধরেন নাহিদা ও জাহানারা আলম। নাহিদা আরও ৩টি ও জাহানারা ১টি উইকেট নেন। ফলে ভালো শুরুর পরও ৬ উইকেটে ১২২ রানের বেশি করতে পারেনি শ্রীলংকা। বাংলাদেশের নাহিদা ৩২ রানে ৪ উইকেট নেন।

জয়ের জন্য ১২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৮ রান করে থামেন মুরশিদা খাতুন। এরপর ৫৩ রানের জুটি গড়েন আয়শা রহমান ও সানজিদা। কিন্তু ৩৫ বলে ২৯ রান করে আয়শা আউট হলে দলীয় ৬৬ রানে ভাঙ্গে এই জুটি।

চার নম্বরে ব্যাট হাতে নেমে সুবিধা করতে পারেননি উইকেটরক্ষক নিগার সুলতানা। ৬ রান করে আউট হন তিনি। এরপর ফারজানা হককে নিয়ে ২৭ বলে অবিচ্ছিন্ন ৩৯ রান করে বাংলাদেশের জয় নিশ্চিত করেন সানজিদা। ৮টি চারে ৪৫ বলে অপরাজিত ৫১ রান করেন তিনি। ১টি করে চার-ছক্কায় ১৮ বলে অপরাজিত ২৩ রান করেন ফারজানা। ম্যাচ সেরা হয়েছেন ফারজানা।

আগামীকাল একই ভেন্যুতে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *