মুশফিকুর রহিম , ছবিঃসংগৃহীত।

টাইগারদের ব্যক্তিগত অনুশীলনের মেয়াদ বাড়লো

ক্রিকেটারদের অনুরোধে তাদের ব্যক্তিগত অনুশীলনের মেয়াদ আরো দুই দিন বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সংক্রান্ত একটি সুচিও প্রকাশ করেছে বিসিবি। খেলোয়াড়দের অনুশীলনের জন্য মাত্র দুইদিন খোলা থাকবে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

প্রাথমিক ভাবে মাত্র আট দিনের জন্য অনুশীলনের এই উদ্যোগটি নেয়া হয়েছিল। দেশের ৫টি ভেন্যুতে ১৩জন ক্রিকেটার আউটডোর অনুশীলনের এই সুযোগটি গ্রহন করেছেন। অতিরিক্ত সময়ের প্রথম দিন ওপেনার এনামুল যোগ দেয়ায় এখন এই সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জনে। তবে শুধুমাত্র দৌড়, জিম ও ইনডোর ব্যাটিংয়েই সীমাবদ্ধ রাখা হয়েছে এই কার্যক্রম।

তবে এই অনুশীলনের জন্য নিরপত্তার যে ব্যবস্থা নেয়া হয়েছে, তাতে সন্তুস্ট হয়ে মুশফিকুর রহিমের মত সিনিয়র খেলোয়াড়রা ঈদের পর স্বাস্থ্য সুরক্ষার প্রোটোকল মেনে গ্রুপ অনুশীলন শুরুর প্রস্তাব দিয়েছেন।

এদিকে ঈদের ছুটির পর আরো অধিক সংখ্যক ক্রিকেটার ব্যক্তিগত অনুশীলনে সামিল হতে পারেন বলে ইঙ্গিত দিয়েছে বিসিবি।

আগস্টের মধ্যভাগ থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরুরও আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশের ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থাটি।

টি-২০ বিশ^কাপ বাতিল হওয়ায় চলতি বছরের অক্টোবরে শ্রীলংকার সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজটি খেলতে চায় বাংলাদেশ। এজন্য সর্বোচ্চ চেস্টা চালিয়ে যাচ্ছে বোর্ড।

করোনা ভাইরাসের এই মাহামারির কারণে এই পর্যন্ত ১৪টি আন্তর্জাতিক ম্যাচ বাতিল করেছে বাংলাদেশ। সেই সঙ্গে বাতিল হয়েছে আইসিসি বিশ^ চ্যাম্পিয়নশীপের ৭টি টেস্ট ম্যাচ। অবশ্য সবগুলো ম্যাচই ভবিষ্যতে সুবিধাজনক সময়ে পুন:রায় আয়োজনের সুযোগ রয়েছে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *