ছবি :বিসিবি একাদশ -জিম্বাবুয়ে ক্রিকেট দল

টিকিট বিক্রি সিমিত করলো বিসিবি

করোনাভাইরাস প্রদুর্ভাবের আশংকায় জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের টিকিট বিক্রি সিমিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জনসমাগমকে নিরুৎসাহিত করার লক্ষ্যে এই সিদ্ধিান্ত নিয়েছে বিসিবি। এরই ধারাবাহিকতায় এক ব্যক্তির কাছে শুধুমাত্র একটি করে টি-২০ ম্যাচের টিকিট বিক্রি করেছে বোর্ড। তাদের লক্ষ্য মিরপুরের শেরবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৫ হাজার ধারন ক্ষমতার এক পঞ্চমাংশের বেশী দর্শক যাতে মাঠে উপস্থিত না হয়।

বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী আজ সোমবার বলেন,‘ জনসমাগমকে নিরুৎসাহিত করার লক্ষ্যে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিহত করার অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে। আমরা চাই না মানুষ কোন রকম ঝুঁকিতে পড়–ক। ঘরে বসে টেলিভিশনে ম্যাচ উপভোগ করার জন্য আমরা ক্রিকেট ভক্তদের অনুরোধ জানাচ্ছি।’

সরকার গতকাল রেববার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর বর্নাঢ্য র‌্যালী স্থগিত করার ঘোষনা দেয়ার পরপরই এই ঘোষনাটি দিয়েছে বিসিবি। ১৭ মার্চ অনুষ্ঠিত হবার কথা ছিল জন্ম শতবার্ষিকীর বিশাল র‌্যালীটি।

করোনাভাইরাসের সংক্রমন প্রতিরোধে এটিই ছিল বিসিবির প্রথম কোন পদক্ষেপ। আগামী বুধবার সিরিজের দ্বিতীয়ও শেষ ম্যাচেও সিমিত আকারের টিকিট বিক্রির এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে আরো দুটি বড় অনুষ্ঠান হাতে রয়েছে বিসিবির। এর একটি হচ্ছে ১৮ মার্চের কনসার্ট এবং ঢাকায় এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচের আয়োজন। যেটি অনুষ্ঠিত হবার কথা রয়েছে আগামী ২০ ও ২১ মার্চ।

তবে এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। রোববার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন সরকারের পক্ষ থেকে কোন নির্দেশনা না আসা পর্যন্ত তারা নিজেদের সিদ্ধান্তে অটল থাকবেন।

করোনা ভাইরাসের সংক্রমন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় বিভিন্ন বোর্ড বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। ভাইরাসের ঝুঁকি পর্যালোচনা করে দক্ষিন আফ্রিকার ক্রিকেট দল এই সপ্তাহের শেষভাগে ভারত সফর শুরু করার সিদ্ধান্ত নিলেও স্থগিত হয়ে গেছে নেপালের ফ্র্যাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লীগ (ইপিএল)। কেননা সে দেশের সরকার জনসমাবেশের উপর নিসেধাজ্ঞা আরোপ করেছে। অবশ্য শংকার মধ্যেই করাচিতে পাকিস্তান সুপার লীগ চালিয়ে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

বিশ্ব ক্রীড়াঙ্গনে এই ভারইরাসের বিরুপ প্রভাব পড়েছে। শংকা দেখা দিয়েছে এই বছর টোকিওতে অলিম্পিকের আয়োজন নিয়েও।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *