টি২০ ব্ল্যাস্টে মিডলসেক্সের হয়ে চুক্তি করলেন ডি ভিলিয়ার্স

লন্ডন, ২৫ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : আসন্ন গ্রীষ্ম মৌসুমে টি২০ ব্ল্যাস্টে ইংলিশ কাউন্টি ক্রিকেট ক্লাব মিডলসেক্সের হয়ে চুক্তিভূক্ত হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।
মধ্য জুলাইয়ে অনুষ্ঠিতব্য এই টুর্ণামেন্টের জন্য অবসরে যাওয়া দক্ষিণ আফ্রিকার এই সুপারস্টারকে দলে নেবার বিষয়টি চলতি সপ্তাহে আনুষ্ঠানিক ভাবে ঘোষনা দিবে মিডলসেক্স।
গত মৌসুমে ১৪ ম্যাচে মাত্র দুটিতে জয়ী হয়েছিল মিডলসেক্স। যে কারনে গ্রুপের শেষ দল হিসেবেই মৌসুম শেষ করতে বাধ্য হয়েছিল। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ডি ভিলিয়ার্স ঘোষনা দিয়েছিলেন বিশ্বজুড়ে বিভিন্ন টি২০ টুর্নামেন্টে তিনি নিজেকে আরো কিছুদিন প্রমান করতে চান। গত বছর মে মাসে ডি ভিলিয়ার্স আকস্মিক ভাবেই সব ধরনের ফর্মেট থেকে অবসরের ঘোষনা দিয়েছিলেন। তার আগে মার্চে দক্ষিণ আফ্রিকার হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেস টেস্ট সিরিজ খেলেছেন। ঘরের মাঠের ঐ সিরিজে দক্ষিণ আফ্রিকা ৩-১ ব্যবধানে সিরিজ জয় করে। ডি ভিলিয়ার্স ৭১.১৬ গড়ে ৪২১ রান সংগ্রহ করেছিলেন।
অবসরের সময় ৩৫ বছর বয়সী এই তারকা ব্যাটনম্যান জানিয়েছিলেন ঘরোয়া টি২০ ক্রিকেটে তিনি আরো কিছুদিন খেলতে চান। সে কারনেই আসন্ন ভারতীয় প্রিমিয়ার লিগে আরো একবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে তাকে মাঠে দেখা যাবে। এর আগে জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন। যে ৬টি ম্যাচে তিনি অংশ নিয়েছে সবকটিতেই জয়ী হয়েছিল রংপুর। এর মধ্যে ঢাকা ডাইমাইটসের বিপক্ষে ৫০ বলে তার অপরাজিত ১০০ রানের ইনিংসটি ছিল টুর্ণামেন্টের অন্যতম সেরা ইনিংস।
অনেকেই ধারনা করেছিলেন আইসিসি বিশ্বকাপে হয়তবা আবারো তাকে দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে দেখা যেতে পারে। কিন্তু বিষয়টিতে কোন ইতিবাচক সাড়া দেননি ডি ভিলিয়ার্স। ২০১৫ সালের সর্বশেষ বিশ্বকাপে সেমিফাইনালে তার অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকার হতাশাজনক বিদায় ঘটেছিল।
সারা বিশ্বজুড়ে ২৭২টি পেশাদার ক্রিকেট ম্যাচ খেলে ডি ভিলিয়ার্স ৩৬ গড় ও ১৪৯ স্ট্রাইক রেটে ৭৩০০’রও বেশী রান সংগ্রহ করেছেন। এর মধ্যে রয়েছে চারটি সেঞ্চুরি ও ৫২টি হাফ সেঞ্চুরি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *