ছবিঃ বাবর আজম -মিসবাহ।

টি-টুয়েন্টি বিশ্বকাপের আগেই বরখাস্ত হবেন বাবর-মিসবাহ

আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপের আগেই পাকিস্তানের কোচ মিসবাহ উল হক ও অধিনায়ক বাবর আজম বরখাস্ত হবেন বলে ভবিষ্যৎবাণী করলেন দেশটির সাবেক অধিনায়ক রশিদ লতিফ। তার মতে, আগামী ছয় মাসে আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য না পেলেই মিসবাহ-বাবরের চেয়ার নড়বড়ে হয়ে যাবে।

সদ্যই পাকিস্তানের টেস্ট অধিনায়ক করা হয়েছে বাবরকে। আজহার আলীকে সরিয়ে টেস্টের অধিনায়কত্ব দেয়া হয় বাবরকে। তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক এখন বাবর। আগামী মাসে নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজ দিয়ে বড় ফরম্যাটে অধিনায়ক হিসেবে অভিষেক হবে বাবরের।

লতিফ জানান, আগামী ছয় মাসে বাবরের অধীনে আশানুরুপ সাফল্য না পেলে অধিনায়কের পদ থেকে সড়ানো হবে তাকে।

এক ইউটিউব ভিডিওতে নিউজিল্যান্ড সফর নিয়ে লতিফ বলেন, ‘তাদের সেখানে গিয়ে ভালো ক্রিকেট খেলতে ও জিততে হবে।

তাদের টি-টুয়েন্টি ও টেস্ট সিরিজ জেতা উচিত। টেস্ট চ্যাম্পিয়নশিপের কথাও ভাবতে হবে। এই ছেলেরা পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ।’

বর্তমান অধিনায়ক ও কোচ আগামী বিশ্বকাপের আগেই পরিবর্তন হয়ে যাবে বলে মন্তব্য করেন লতিফ। তিনি বলেন, ‘দলে আজহার আলির জায়গা নড়বড়ে হয়ে গেছে। আসাদ শফিকও দল থেকে ছিটকে পড়েছে। আসন্ন বিশ্বকাপে অন্য একজন কোচকে দেখা যাবে। আর অধিনায়কও ছয় মাসের বেশি টিকবে না বলে মনে হচ্ছে।’

নিউজিল্যান্ড সফরে তিনটি টি-টুয়েন্টি ও দু’টি টেস্ট খেলবেন পাকিস্তান। টি-টুয়েন্টি সিরিজ হবে ১৮ থেকে ২২ ডিসেম্বর। ২৬ ডিসেম্বর শুরু হবে টেস্ট সিরিজ। ৩ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

আগামী ২৩ নভেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে নিউজিল্যান্ড। কিউইদের মাটিতে পা রেখে লিঙ্কনে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে পাকিস্তান।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *