ছবিঃ ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি )

টি-২০ ও ওয়ানডে দলে ফিরলেন বাটলার-আর্চার-উড

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টি-২০ ও ওয়ানডে সিরিজের জন্য পৃথক-পৃথক দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

টি-২০ জন্য ১৪ ও ওয়ানডের জন্য ১৩ সদস্যের দল ঘোষনা করে ইসিবি।

দুই ফরম্যাটের দলেই ফিরেছেন উইকেটরক্ষক জশ বাটলার, জোফরা আর্চার ও মার্ক উড। পাকিস্তানের বিপক্ষে চলমান টি-২০ সিরিজের দলে ছিলেন না। কারন ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যস্ত ছিলেন। টেস্ট সিরিজ শেষে তাদের বিশ্রাম দেয়া হয়েছিলো, অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াইকে সামনে রেখে।

ওয়ানডে দলে থাকলেও, টি-২০ সিরিজের জন্য বিবেচিত হননি টেস্ট অধিনায়ক জো রুট। দু’স্কোয়াডের কোনটিতেই জায়গা হয়নি ওপেনার জেসন রয়ের। সাইড স্ট্রেইন ইনজুরিতে ভুগছেন তিনি।

ইংল্যান্ডের জাতীয় নির্বাচক এড স্মিথ বলেন, ‘একাদশের কথা ভেবে টি-২০ দল সাজানো হয়েছ। সদ্য টেস্ট নিয়ে ব্যস্ত ছিলেন রুট। তাই তাকে একটি ফরম্যাটের দলে নেয়া হয়নি। তার উপর চাপ সৃষ্টি করতে চাইনি আমরা। তবে রুটের জন্য এখনো দরজা বন্ধ হয়নি।’

আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।

ইংল্যান্ড টি-২০ দল : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারেস্ট, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জশ বাটলার, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ ও মার্ক উড।
রিজার্ভ : লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ।

ইংল্যান্ড ওয়ানডে দল : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারেস্ট, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, জো রুট, ক্রিস ওকস, আদিল রশিদ ও মার্ক উড।
রিজার্ভ : জো ডেনলি, সাকিব মাহমুদ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *