ছবি: আইসিসি।

টি-২০ বিশ্বকাপসহ সকল সিদ্বান্ত ১০ জুন পর্যন্ত মুলতবি করলো আইসিসি

ক্রিকেটের ভবিষ্যত নিয়ে নিজেদের সভায় কোন সিদ্বান্তই নিতে পারলো না খেলাটির প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

কোরোনাভাইরাস প্রতিরোধ

কোরোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাসের কারনে বেশক’টি দ্বিপাক্ষীক সিরিজ স্থগিত হয়েছে। হুমকির মুখে অস্ট্রেলিয়ায় আগামী অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপ। বিশ্বকাপ হবে, নাকি হবে না, এ নিয়ে চলছে আলোচনা। আর বিশ্বকাপ যেহেতু আইসিসির ইভেন্ট, তাই সেটি নির্ভর করছে প্রধান সংস্থার সিদ্বান্তের উপর।

গতকাল ছিলো আইসিসির বোর্ড সভা। সেটি হয় ভিডিও কনফারেন্সে। তাই ধারনা করা হয়েছিলো, এই সভা থেকেই বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্বান্ত আসবে। কিন্তু না। বিশ্বকাপ নিয়ে কোন সিদ্বান্তই নিলো না আইসিসি। আগামী ১০ জুন আবারো বোর্ড সভা রেখেছে আইসিসি। ঐ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়।

তবে আইসিসির এই সভায় গুরুত্বপূর্ণ একটি বিষয় উঠে আসে। আর তা’হল- তথ্য ফাঁস হওয়া। এক বিবৃতিতে আইসিসি জানায়, বোর্ডের গোপনীয়তা রক্ষা হচ্ছে না। এ নিয়ে বোর্ডের বেশ কয়েকজন সদস্য উদ্বেগ প্রকাশ করেছেন। আইসিসি তার সুশাসনের মান ধরে রাখতে পারছে না। এজন্য আইসিসির এথিকস কর্মকর্তার নেতৃত্বে¡ বিষয়টি তদন্ত করার প্রস্তাব গৃহীত হয়েছে।’

আইসিসি আরও জানায়, আগামী ১০ জুনের সভায় এ বিষয়ে হালনাগাদ তথ্য জানাবেন আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা।
আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের সূচি নির্ধারিত রয়েছে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *