ছবিঃভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং

টি-২০ সিরিজে সমতা আনলো ওয়েস্ট ইন্ডিজ

থিরুভানাথাপুরাম, ৯ ডিসেম্বর, ২০১৯ : প্রথম টি-২০ ম্যাচে দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেল স্বাগতিক ভারত। ৮ উইকেটে ম্যাচ জিতে তিন টি-২০তে সিরিজে সমতা আনলো ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টি-২০ হারের জন্য ফিল্ডিং-কে দুষলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সমতা আনতে পারায় দলের পারফরমেন্সে খুশী ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড।

হায়াদারাবাদে প্রথম টি-২০ ম্যাচে ২০৭ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ৫০ বলে অপরাজিত ৯৪ রান করে ভারতের জয় নিশ্চিত করেন অধিনায়ক কোহলি। ৬ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। তাই দ্বিতীয় ম্যাচ জিতলেই সিরিজ জয়ের সুযোগ তৈরি হয় ভারতের। আর সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় টি-২০তে জয় ছাড়া অন্য কোন পথ খোলা ছিলো না ওয়েস্ট ইন্ডিজের।

থিরুভানাথাপুরামে বাল দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে শিবম দুবের ৩০ বলে ৫৪ রানে বড় সংগ্রহের পথ পেয়ে যায় ভারত। কিন্তু নিজেদের ব্যাটিং ইনিংসে শেষ চার ওভারে মাত্র ২৬ রান বরা ভারত শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭০ রান পর্যন্ত যেতে সক্ষম হয়।

জয়ের জন্য ১৭১ রানের টার্গেট ৯ বল বাকী রেখেই স্পর্শ করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার লেন্ডন সিমন্স ৪টি করে চার-ছক্কায় ৪৫ বলে অপরাজিত ৬৭ রান করেন। বোলারদের বাজে পারফরমেন্সের সাথে ফিল্ডারদের ক্যাচ মিস ভারতের হারের কারন বলে জানান কোহলি, ‘ব্যাটিং-এ ১৬ ওভার পর্যন্ত আমরা ভালো অবস্থায় ছিলাম। কিন্তু শেষ চার ওভারে বেশি রান তুলতে পারিনি।

আমাদের এদিকে লক্ষ্য রাখতে হবে। দুবে ভালো ব্যাট করেছে। ওয়েস্ট ইন্ডিজের বোলাররা দুর্দান্ত বোলিং করেছে ডেথ ওভারে।

তবে আমরা বোলিং-ফিল্ডিং সবক্ষেত্রেই খারাপ করেছি। একই ওভারে আমরা দু’টি ক্যাচ ফেলেছি। আশা করি শেষ ম্যাচে তিন বিভাগেই আমরা ভালো করতে সক্ষম হবো।’

ম্যাচ শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বোলার ও ব্যাটসম্যানদের প্রশংসা করেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড।

তিনি বলেন, ‘ভারতের বড় সংগ্রহ আটকে দিয়েছে বোলাররা। পরিস্থিতি অনুযায়ী বোলিং করেছে তারা। ১৭০ রানে ভারতকে আটকে রাখাটা অনেক বড় ব্যাপারই। ওয়ালশ-কেসরিক প্রশংসনীয় পারফরমেন্স করেছে। ব্যাটিং-এ সিমন্স ম্যাচের অবস্থা বুঝে ব্যাট করেছে। ভালো বলকে সমীহ করেছে। বড় ইনিংস খেলার চেষ্টা করেছে। তাকে লুইস-হেটমায়ার- যথার্থ সহায়তা দিয়েছে।

তারাও ভালো ব্যাট করেছে। তৃতীয় ম্যাচেও দল হিসেবে আমরা ভালো পারফরমেন্স করতে চাই এবং সিরিজ জিততে চাই।’

মুম্বাইয়ে আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ১৭০/৭ (২০ ওভার , রান রেট -৮.৫)
শিবম দুবে -৫৪ (৩০ বল )
ঋষভ প্যান্ট -৩৩*(২২ বল )
বিরাট কোহলি -১৯ (১৭ বল )
ওয়ালশ জুনিয়র -২/২৮ , কেশ্রীক উইলিয়ামস -২/৩০।

ওয়েস্ট ইন্ডিজ : ১৭৩/২ (১৮.৩ ওভার , রান রেট -৯.৩৫)
লেন্ডল সিমেন্স -৬৭* (৪৫ বল )
এভিন লুইস -৪০ (৩৫ বল )
নিকোলাস পুরান -৩৮* (১৮ বল )
রবীন্দ্র জাদেজা -১/২২ (২ ওভার ), ওয়াশিংটন সুন্দর -১/২৬।

টস: ওয়েস্ট ইন্ডিজ। 
ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : লেন্ডল সিমন্স (ওয়েস্ট ইন্ডিজ )

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *