শচীন টেন্ডুলকার , ছবিঃসংগৃহীত।

টেন্ডুলকারের কাছে ক্ষমা চাইল স্পার্টান কোম্পানি

স্পার্টান ব্যাট উৎপাদনকারী স্পোর্টস ইন্টারন্যাশনাল কোম্পানির সাথে বকেয়া ২ মিলিয়ন ডলারের মামলা নিষ্পত্তি করলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

কোরোনাভাইরাস প্রতিরোধ

কোরোনাভাইরাস প্রতিরোধ

টেন্ডুলকারের নাম, ছবি ও লোগো নিজেদের বিজ্ঞাপনে ব্যবহার করলেও তাকে রয়্যালটির অর্থ দিচ্ছিল না অস্ট্রেলিয়ান ব্যাট উৎপাদনকারী প্রতিষ্ঠান স্পার্টান। এ ব্যাপারে স্পার্টান প্রতিষ্ঠানকে কয়েকবারই লিখিতভাবে সতর্ক করেন টেন্ডুলকার। কিন্তু তাতেও কোন সাড়া দেয়নি স্পার্টান প্রতিষ্ঠান।

পরে বাধ্য হয়ে গেল বছর স্পার্টানের বিরুদ্ধে দেওয়ানি মামলা করেন টেন্ডুলকার। মামলায় টেন্ডুলকারের আইনজীবি জানান, স্পার্টান প্রতিষ্ঠান ব্যাট প্রস্তুতকারক রয়্যালিটি হিসাবে ২ মিলিয়ন ডলার দিতে ব্যর্থ হয়েছে।

২০১৬ সালে দশ বছরের জন্য টেন্ডুলকারের সাথে চুক্তি করেছিল স্পার্টান প্রতিষ্ঠান। চুক্তি অনুযায়ী টেন্ডুলকারের নাম, ছবি ও লোগো ব্যবহার করতে পারবে স্পার্টান। এজন্য টেন্ডুলকারকে বছরে ১ মিলিয়ন ডলার দেওয়ার কথা ছিলো তাদের। চুক্তির নামও ছিল ‘শচীন বাই স্পার্টান’। স্পার্টান প্রতিষ্ঠানের হয়ে টেন্ডুলকার মুম্বাই ও লন্ডনে প্রচারও করেছেন।

কিন্তু ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে স্পার্টান প্রতিষ্ঠানেটি রয়্যালটির অর্থ দিচ্ছিলেন না টেন্ডুলকারকে। এতে বাধ্য হয়ে গেল বছর মামলা করেন তিনি।

মামলার নিষ্পত্তির প্রতিষ্ঠানটির ডিরেক্টর লেস গালব্রিত বিবৃতিতে বলেন, ‘স্পার্টান তার স্পনসরশিপ চুক্তিকে সম্মান করতে ব্যর্থ হয়েছে। এজন্য টেন্ডুলকারের কাছে আন্তরিকভাবে আমরা ক্ষমাপ্রার্থী।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *