মোমিনুল-ইমরুল-মিরাজ

টেস্ট খেলতে দেশ ছাড়লেন মোমিনুল-ইমরুল-মিরাজরা

ঢাকা, ৮ নভেম্বর, ২০১৯  : ভারতের বিপক্ষে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ সকালে দেশ ছাড়লেন বাংলাদেশের আট – ভারপ্রাপ্ত অধিনায়ক মোমিনুল হক, ইমরুল কায়েস, মেহেদি হাসান মিরাজ, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাইম হাসান, এবাদত হোসেন ও আবু জায়েদ চৌধুরি। কলকাতা হয়ে নাগপুর যাবেন তারা।

জুয়াড়ির তথ্য গোপনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ আছেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাই তার পরিবর্তে চলমান ভারত সফরে টি-২০ সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর আসন্ন টেস্ট সিরিজে টাইগারদের নেতৃত্বে থাকছেন মোমিনুল।

ইন্দোরে আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। তবে ইডেন গার্ডেন্সে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট নিয়ে উন্মাদনা তুঙ্গে। ২২ নভেম্বর থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট নিয়ে আয়োজনে ভরপুর করে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ঐ টেস্ট হবে দিবা-রাত্রির। এই প্রথম দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারতবাংলাদেশ

সিরিজের প্রথম টেস্ট দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপে পথচলা শুরু করবে বাংলাদেশ। তাই এবারের সিরিজটি বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আর এমন সিরিজেই দলের দুই সেরা তারকা সাকিব-তামিম নেই। সাকিব নিষেধাজ্ঞায়, আর তামিম ব্যক্তিগত কারনে ভারত সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

বাংলাদেশের টেস্ট দল : মোমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, ইমরুল কায়েস, মেহেদি হাসান মিরাজ, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাইম হাসান, এবাদত হোসেন ও আবু জায়েদ চৌধুরি।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *