ক্রিকেট স্টেডিয়াম লর্ডস,ছবিঃ সংগৃহীত।

তীর্থভূমি লর্ডস হবে হাসপাতাল

প্রাণঘাতি করোনাভাইরাসের সংকটে এগিয়ে এসেছে বিশ্বের অন্যতম ক্রিকেট স্টেডিয়াম লর্ডস ও মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)।

কোরোনাভাইরাস প্রতিরোধ

কোরোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাসের আক্রমনে কাঁপছে পুরো বিশ্ব। ইউরোপেও তা কম নয়। সম্প্রতি ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত ইংল্যান্ডে প্রায় ২৩ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে।

দেশটি বহু আগেই লকডাউন করা হয়েছে। তাই আক্রান্তদের জন্য প্রচুর চিকিৎসা ও নিত্যপ্রয়োজনীয় খাবারের প্রয়োজন পড়েছে। এই কঠিন পরিস্থিতিতে এগিয়ে এসেছে লর্ডস ও এমসিসি। ইতোমধ্যে লন্ডনের বিভিন্ন স্থানে খাদ্য সরবরাহ শুরু করেছে এমসিসি। আশপাশের হাসপাতালগুলোর ডাক্তার-নার্সদের জন্য স্টেডিয়ামের ৭৫টি পার্কিং স্পেস ছেড়ে দিয়েছে লর্ডস।

বিশ্বের একমাত্র ভেন্যু লর্ডসে এখন অবধি পাঁচটি বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। করোনা সংকটে এই স্টেডিয়ামকে হাসপাতাল হিসেবে তৈরি করার পরিকল্পনা চলছে।

লর্ডসের হয়ে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা স্থানীয় সমাজের সঙ্গে খুব কাছ থেকে কাজ করছি। সংকটের সময়ে যথাসম্ভব সবকিছুই করার জন্য হাসপাতাল ও সংগঠকদের প্রস্তাব দেওয়া হয়েছে।

বিবৃতি দিয়েছে এমসিসিও, ‘এমসিসি লন্ডনে খাবার সরবরাহ করছে। এছাড়া যারা ক্ষুধাতরদের খাবার পৌঁছে দিচ্ছে, তাদেরও সহায়তা করছে।’

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও অভিজাত ক্রিকেট স্টেডিয়াম বলা হয়ে থাকে ইংল্যান্ডের লর্ডসকে। ১৮১৪ সালে প্রতিষ্ঠিত লন্ডনের এই স্টেডিয়ামকে ক্রিকেটের তীর্থভূমিও বলা হয়।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *